বাংলা নিউজ > ঘরে বাইরে > Newborn killed in Delhi: পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর

Newborn killed in Delhi: পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর

পুত্র চেয়েছিল পরিবার, যমজ কন্যা সন্তানকে মেরে ফেলল গৃহবধূর শ্বশুর বাড়ির লোক (Pixabay)

গৃহবধূর মায়ের বাড়ি হরিয়ানার রোহতকে। এফআইআর অনুযায়ী, মহিলাটি ২০২২ সালে বাইরের দিল্লির পুথ কালানের এক ব্যক্তির সঙ্গে বিয়ে করেছিলেন। কিন্তু, সেই বৈবাহিক সম্পর্ক সুখের হয়নি। বিয়ের পর থেকেই যৌতুক চেয়ে তাকে নিয়মিত হয়রানি করা হতো। 

চাঞ্চল্যকর ঘটনা ঘটল রাজধানী দিল্লিতে। পুত্র সন্তান চেয়েছিল এক গৃহবধূর স্বামী এবং তার শ্বশুর বাড়ির লোকজন। কিন্তু, গৃহবধূর যমজ কন্যা সন্তান হওয়ায় তাদের হত্যা করে পুঁতে দেওয়ার অভিযোগ উঠল। এই ঘটনায় ইতিমধ্যেই থানায় অভিযোগ জানিয়েছেন গৃহবধূ। তার ভিত্তিতে অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে অভিযুক্তরা পলাতক। ঘটনাটি ঘটেছে দিল্লির পুথ কালান এলাকায়। এই ঘটনায় আবারও দেশে শিশু কন্যা হত্যার বিষয়টি সামনে এসেছে।

আরও পড়ুন: বেলেঘাটা খুন হওয়া শিশুর বাবা কে? জানতে DNA পরীক্ষার অনুমতি দিল আদালত

জানা যাচ্ছে, গৃহবধূর মায়ের বাড়ি হরিয়ানার রোহতাকে। এফআইআর অনুযায়ী, মহিলাটি ২০২২ সালে বাইরের দিল্লির পুথ কালানের এক ব্যক্তির সঙ্গে বিয়ে করেছিলেন। কিন্তু, সেই বৈবাহিক সম্পর্ক সুখের হয়নি। বিয়ের পর থেকেই যৌতুক চেয়ে তাকে নিয়মিত হয়রানি করা হতো। গৃহবধূর শ্বশুর বাড়ির লোকজন চেয়েছিল সে যেন একটি পুত্র সন্তানের জন্ম দেয়। কারণ তারা কন্যা সন্তান মোটেও পছন্দ করত না। 

আরও অভিযোগ, মহিলা গর্ভবতী হওয়ার পরেই তাকে লিঙ্গ পরীক্ষার জন্য নিয়ে যাওয়ার চেষ্টা করে তার শ্বশুর বাড়ির লোকজন। কিন্তু, তিনি তা করতে অস্বীকার করেছিলেন। সম্প্রতি দুই যমজ কন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন ওই গৃহবধূ। এরপর তার স্বামীর পরিবার নবজাতকদের সঙ্গে নিয়ে যায়। তারা প্রতিশ্রুতি দেয় যে শিশুদের ভালভাবে যত্ন নেবে। তখন প্রসবের পর মহিলা সেরে উঠতেই নিজের সন্তানদের সম্পর্কে জানতে চাইলে তার স্বামী জানায় দুজনেই অসুস্থ হয়ে মারা গিয়েছে।

এই ঘটনায় মহিলা ও তার পরিবারের সন্দেহ হয় যে তাদের মেরে ফেলা হয়েছে। ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করেন ওই মহিলা। এরপর পুলিশ তদন্ত করে জানতে পারে, দুই নবজাতককে পুঁতে ফেলা হয়েছে। এই ঘটনায় আদালতের নির্দেশে পুলিশ মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নতদন্তের জন্য পাঠায়। তবে ঘটনার পর থেকেই অভিযুক্তরা পলাতক। 

স্বেচ্ছাসেবী সংস্থা এশিয়ান সেন্টার ফর হিউম্যান রাইটসের ২০১৬ সালের প্রতিবেদন অনুযায়ী, কন্যার চেয়ে পুত্রকে অগ্রাধিকার দেওয়াই হল দেশে কন্যা ভ্রূণ হত্যার প্রধান কারণ। প্রতিবেদনে দাবি করা হয়েছে, ভারতে কন্যা ভ্রূণ হত্যার হার বিশ্বে সবচেয়ে বেশি। প্রসঙ্গত, ভারতীয় দণ্ডবিধির ৩১৫ ধারায় বলা রয়েছে, শূন্য থেকে এক বছর বয়সি কন্যা শিশুকে হত্যা করা গুরুতর এবং জামিন অযোগ্য অপরাধ।

ঘরে বাইরে খবর

Latest News

ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার পরপর ২ বার জকোভিচকে হারিয়ে উইলম্বডন জয় আলকারাজের! কুর্সিতে একাই থাকলেন ফেডেরার ভিডিয়ো: শর্ট ফাইন থেকে থ্রো করে নন স্ট্রাইকার এন্ডে রাজাকে রান আউট করলেন শিবম! ‘ভগবানই বাঁচিয়ে দিলেন…’ হত্য়ার চেষ্টার ঘটনায় প্রতিক্রিয়া ট্রাম্পের অনন্ত-রাধিকার রিসেপশনে রাজকীয় বেশে টলিউডের নুসরত, নীল শেরওয়ানিতে বউকে টক্কর যশের এখানেই শেষ নয়, অনন্ত-রাধিকার বিবাহ-পরবর্তী আসর বসবে বিদেশে! জানেন কোথায়? আরাত্রিকার সঙ্গে নাচতে গিয়ে ‘জামাল কুদু’ গানের কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি!

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.