বাংলা নিউজ > ঘরে বাইরে > ঠিকভাবে দেখা হয়নি করোনা পরীক্ষার রিপোর্ট, ৪ উড়ান সংস্থার বিরুদ্ধে FIR দিল্লির
ঠিকভাবে দেখা হয়নি করোনা পরীক্ষার রিপোর্ট, ৪ উড়ান সংস্থার বিরুদ্ধে FIR দিল্লির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পারভিন কুমার/হিন্দুস্তান টাইমস)
ঠিকভাবে দেখা হয়নি করোনা পরীক্ষার রিপোর্ট, ৪ উড়ান সংস্থার বিরুদ্ধে FIR দিল্লির। (ছবিটি প্রতীকী, সৌজন্য পারভিন কুমার/হিন্দুস্তান টাইমস)

ঠিকভাবে দেখা হয়নি করোনা পরীক্ষার রিপোর্ট, ৪ উড়ান সংস্থার বিরুদ্ধে FIR দিল্লির

কড়া পদক্ষেপ দিল্লি সরকারের।

‌করোনাভাইরাস রিপোর্ট ঠিকমতো পরীক্ষা খুঁটিয়ে না দেখায় চারটি বিমান সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি সরকার। এই চারটি বিমান সংস্থা হল - ইন্ডিগো, ভিসতারা, স্পাইস জেট ও এয়ার এশিয়া। রাজধানী দিল্লিতে করোনা সংক্রমণ ক্রমশই বাড়ছে। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ রুখতে এবার কড়া ব্যবস্থা নিল দিল্লি সরকার।

জানা গিয়েছে, ওই চারটি বিমান সংস্থার বিরুদ্ধে অভিযোগ মহারাষ্ট্র থেকে যে সব যাত্রী দিল্লিতে এই সব বিমানে এসেছিলেন, তাঁদের ঠিকভাবে করোনা রিপোর্ট (আরটি-পিসিআর) পরীক্ষা করে দেখা হয়নি। যে ধরনের সতর্কতা অবলম্বন করার দরকার ছিল, তা মানা হয়নি। পাশাপাশি দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ আইনও লঙ্ঘন করা হয়েছে।


সম্প্রতি দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের তরফে একটি গাইডলাইন পেশ করে যেখানে স্পষ্ট করে জানানো হয়েছিল, মহারাষ্ট্র থেকে যে সব যাত্রীরা দিল্লিতে এসে নামবেন, তাঁদের করোনা নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। সেই রিপোর্ট যাত্রা শুরুর ৭২ ঘণ্টা আগের হলে হবে না। পাশাপাশি ওই গাইডলাইনে আরো জানানো হয়েছিল, যে সব যাত্রীরা করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে পারবেন না, তাঁদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু বাস্তব ক্ষেত্রে দেখা গিয়েছে, ওই চারটি বিমান সংস্থা নির্দেশিকা মেনে চলেনি।

বন্ধ করুন