বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi HC: শ্লীলতাহানির ১ বছর পরে অভিযোগ, FIR খারিজ করল না আদালত
দিল্লি হাইকোর্ট। (HT Photo)

Delhi HC: শ্লীলতাহানির ১ বছর পরে অভিযোগ, FIR খারিজ করল না আদালত

  • আদালতের পর্যবেক্ষণ, এই মামলায় অভিযোগকারিনীর তরফে একাধিক ফাঁক থেকে গিয়েছে। তবে অভিযোগকারিনী যাতে এই অভিযোগের ত্রুটিগুলি সম্পর্কে তাঁর মতামত জানাতে পারেন সেব্যাপারে সুযোগ দেওয়া দরকার।

রাষ্ট্রসঙ্ঘের এক প্রাক্তন আধিকারিকের বিরুদ্ধে শ্লীলতাহানির এফআইআর বাতিল করল না দিল্লি হাই কোর্ট। বরং তার বিরুদ্ধে চার্জশিট দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে। ওই ব্যক্তি আগে রাষ্ট্রসংঘে কাজ করতেন। কিন্তু তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠার পরে অভিযোগকারী গোটা বিষয়টি সংশ্লিষ্ট দফতরে জানিয়েছিলেন। ঠিক কী অভিযোগ ওই ব্যক্তির বিরুদ্ধে?

এক মহিলা অভিযোগ করেছিলেন, তাঁর ননদের বয়ফ্রেন্ড শ্বশুরবাড়িতে তাঁকে যৌন হেনস্থা করেছে ২০১৯ সালের ১৩ ডিসেম্বর, রাত ৯টা নাগাদ। পরবর্তী সময়ে শ্বশুরবাড়ির লোকজনও তাঁকে হেনস্থা করেছে বলে তাঁর অভিযোগ। ওই এফআইআরে শ্বশুর, শাশুড়ি ও ননদের নামও উল্লেখ করা আছে। এদিকে অ্যাডভোকেট রঞ্জিত কুমার শুনানির সময় উল্লেখ করেছিলেন, এফআইআর বেশ দেরিতে করা হয়েছে। ২০১৯এর ঘটনা হয়েছে বলা হচ্ছে। আর এফআইআর করা হয়েছে ২০২০ সালের অক্টোবর মাসে।

পাশাপাশি অভিযুক্তের আইনজীবী জানিয়েছেন, সেদিন অভিযুক্ত যুবক ৮টা ৪০ নাগাদ লাজপত নগরে বাজার করতে গিয়েছিলেন। তারপর সাউথ দিল্লি কলোনিতে তাঁর পক্ষে ৯টা নাগাদ যাওয়া সম্ভব নয়।

তবে আদালতের পর্যবেক্ষণ, এই মামলায় অভিযোগকারিনীর তরফে একাধিক ফাঁক থেকে গিয়েছে। তবে অভিযোগকারিনী যাতে এই অভিযোগের ত্রুটিগুলি সম্পর্কে তাঁর মতামত জানাতে পারেন সেব্যাপারে সুযোগ দেওয়া দরকার। এটা একটা সংবেদনশীল ব্যাপার। সেক্ষেত্রে অভিযোগকারিনীর বক্তব্যও শোনা দরকার। অভিযোগ নিয়ে যে দ্বন্দ্বগুলি রয়েছে তা ট্রায়াল কোর্টে শোনা দরকার। জানিয়েছে আদালত। 

 

বন্ধ করুন