বাড়ি > ঘরে বাইরে > Netflix-এর ডকু সিরিজের বিরুদ্ধে মেহুল চোকসির আর্জি, নোটিশ আদালতের
নেটফ্লিক্স-এর জবাব তলব করে নোটিশ পাঠাল দিল্লি হাই কোর্ট।
নেটফ্লিক্স-এর জবাব তলব করে নোটিশ পাঠাল দিল্লি হাই কোর্ট।

Netflix-এর ডকু সিরিজের বিরুদ্ধে মেহুল চোকসির আর্জি, নোটিশ আদালতের

  • মেহুল চোকসির পালটা আবেদনের জেরে কেন্দ্রীয় সরকার ও নেটফ্লিক্স-এর জবাব তলব করল দিল্লি হাই কোর্ট।

নেটফ্লিক্স-এ ‘ব্যাড বয় মিলিয়নেয়ার্স’ ডকু সিরিজ প্রদর্শনের বিরুদ্ধে করা আবেদন খারিজের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে পিএনবি আর্থিক প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোকসির পাল আবেদনের জেরে কেন্দ্রীয় সরকার ও নেটফ্লিক্স-এর জবাব তলব করল দিল্লি হাই কোর্ট।

সোমবার বিচারপতি ডি এন প্যাটেল ও বিচারপতি প্রতীক জালানকে নিয়ে গঠিত হাই কোর্টের বেঞ্চ কেন্দ্র ও অনলাইন ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স-কে নোটিশ পাঠিয়েছে।

চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল এ দিন আদালতে বলেন, মামলাটি একক বিচারপিতির এজলাসে ফেরত পাঠানোর আর্জিই শুধু জানিয়েছেন।

গত ২৮ অগস্ট দিল্লি হাই কোর্টের বিচারপতি মেহুল চোকসির আর্জি খারিজ করে বলেন, ব্যক্তিগত অধিকার প্রয়োগ করার রিট আবেদন গ্রহণযোগ্য নয়। বিষয়টি ফৌজদারি মামলার মাধ্যমে আদালতে উত্থাপনের পরামর্শ দেন বিচারপতি। 

মোট ১৩,৫০০ কোটি টাকা পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত গীতাঞ্জলি জেমস সংস্থার প্রাক্তন কর্ণধার ও তাঁৎ ভাগ্নে নীরব মোদী ২০১৯ সালে দেশ ছেড়ে পালান। চোকসিকে পরে নাগরিকত্ব দেয় অ্যান্টিগা ও বারবুডা দ্বীপরাষ্ট্র। 

নেটফ্লিক্স-এ গত ২ সেপ্টেম্বর রিলিজ করা ডকুমেন্টারি সিরিজ ‘ব্যাড বয় মিলিয়নেয়ার্স’-এর প্রচারে এর আগে দাবি করা হয়েছে, ‘এই অনুসন্ধানমূলক ডকু সিরিজ ভারতের সবচেয়ে কুখ্যাত শিল্পপতিদের লোভ, প্রতারণা ও দুর্নীতি নির্মাণের দলিল।’ 

বন্ধ করুন