বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌পতঞ্জলির করোনিল নিয়ে রামদেবকে সমন পাঠাল আদালত
রামদেব।
রামদেব।

‌পতঞ্জলির করোনিল নিয়ে রামদেবকে সমন পাঠাল আদালত

  • এই মামলার পরবর্তী শুনানি রয়েছে ১৩ জুলাই। তার আগে এই বিষয়ে যেন কোনও মন্তব্য না করেন রামদেব।সেই কথা যেন তাঁকে জানিয়ে দেওয়া হয়।

পতঞ্জলির করোনিল ওষুধের প্রচার নিয়ে এবার যোগগুরু রামদেবকে সমন পাঠাল দিল্লি হাইকোর্ট। সম্প্রতি দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে আদালতে পিটিশন দাখিল করা হয়।পিটিশনে জানানো হয়েছে, করোনিলে করোনা সম্পূর্ণ সেরে যাবে বলে রামদেব যে প্রচার করছেন, তার কোনও ভিত্তি নেই।আদালতে দাখিল করা পিটিশনের প্রেক্ষিতেই এবার সমন পাঠানো হল রামদেবকে।

দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে আইনজীবী রাজীব দত্ত জানিয়েছেন, রামদেবের বিবৃতি আসলে চিকিৎসক ও চিকিৎসাবিজ্ঞানের মর্যাদাহানি করছে।চিকিৎসকদের নাগরিক অধিকার থেকেই এই মামলাটি দায়ের করা হয়েছে।চিকিৎসকদের আইনজীবীর এই বক্তব্য শোনার পর দিল্লি হাইকোর্টের তরফে রামদেবের আইনজীবীকে জানানো হয়, এই মামলার পরবর্তী শুনানি রয়েছে ১৩ জুলাই। তার আগে এই বিষয়ে যেন কোনও মন্তব্য না করেন রামদেব।সেই কথা যেন তাঁকে জানিয়ে দেওয়া হয়।

গত মাসে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে রামদেবের একটি মন্তব্যের তীব্র বিরোধিতা করা হয়।পতঞ্জলির কর্নধার রামদেব জানিয়েছিলেন, অ্যালোপ্যাথি একটি নির্বোধ বিজ্ঞান।এই ধরনের মন্তব্যের পরই চিকিৎসক মহলে রামদেবের বিষয়ে সমালোচনার ঝড় ওঠে।চিকিৎসকদের সংগঠনের তরফ থেকে কেন্দ্রের কাছে একটি চিঠি পাঠানো হয়।রামদেবের বিরুদ্ধে যাতে কড়া ব্যবস্থা নেওয়া হয়, সেই আর্জিও জানানো হয় চিকিৎসকের তরফে।এই ধরনের মন্তব্যকে ভালোভাবে নেয়নি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের তরফে রামদেবকে চিঠি দেওয়া হয়েছে।সেই চিঠিতে রামদেবের ওই মন্তব্যকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দেওয়া হয়েছে।যদিও পাল্টা চিঠি দিয়ে অবশ্য রামদেব জানিয়েছেন, তিনি তাঁর ওই মন্তব্যকে ফিরিয়ে নিচ্ছেন, তবুও ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে রামদেবের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার চাপ দেওয়া হচ্ছে।

বন্ধ করুন