বাংলা নিউজ > ঘরে বাইরে > SpiceJet flight Hit By Bird: টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে

SpiceJet flight Hit By Bird: টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে

লেহগামী দিল্লির বিমানে পাখির ধাক্কা। প্রতীকী ছবি। (HT_PRINT)

বিমান যাচ্ছিল দিল্লি থেকে লেহ। এই বিমানের ইঞ্জিনে পাখির ধাক্কা লাগে। যার ফলে টেক অফের পরই বিপদে পড়ে যায় বিমান। ফলে আপৎকালীনভাবে অবতরণ করতে হয় দিল্লি বিমানবন্দরে।

টেক অফের পরই আকাশপথে পাখির ধাক্কা। আর তার জেরে বিপত্তির মুখে পড়ে স্পাইসজেটের বিমান। দিল্লি থেকে লেহগামী বিমানে এই ঘটনার জেরে চাঞ্চল্য তৈরি হয়। পরে বিমানটি ফিরে আসে দিল্লিতে। জানা গিয়েছে, বিমানের সব যাত্রীরাই নিরাপদ। তাঁদের নিরাপদে বিমান থেকে নামানোর ব্যবস্থাও করা হয় স্পাইসজেটের তরফে।

এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে যায় স্পাইসজেটের SG123 বিমানে। সকাল ১০.২৯ মিনিটে বিমান টেক অফ করে। বেলা ১১ টা নাগাদ তা ফের ফিরে আসে দিল্লি বিমানবন্দরে। বিমান যাচ্ছিল দিল্লি থেকে লেহ। এই বিমানের ইঞ্জিনে পাখির ধাক্কা লাগে। যার ফলে টেক অফের পরই বিপদে পড়ে যায় বিমান। ফলে আপৎকালীনভাবে অবতরণ করতে হয় দিল্লি বিমানবন্দরে। স্পাইসজেটের তরফে জানানো হয়েছে, ‘ SpiceJet B737 বিমানটি দিল্লি থেকে লেহ পর্যন্ত যাচ্ছিল, বিমানের ইঞ্জিন ২-এ পাখির ধাক্কার পরে দিল্লিতে ফিরে আসে। বিমানটি দিল্লিতে নিরাপদে অবতরণ করে এবং যাত্রীরা স্বাভাবিকভাবে অবতরণ করে।’ স্পাইসজেটের এই ঘটনার আগে, গত সপ্তাহে, এয়ার ইন্ডিয়া এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের  দুটি বিমান প্রযুক্তিগত ত্রুটির কারণে জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল। সদ্য ১৯ মে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটটি, ১৭৯ জন যাত্রী এবং ৬ জন ক্রু সদস্য নিয়ে বেঙ্গালুরু থেকে কোচির উদ্দেশ্যে যাত্রা করে। বিমানের ডান ইঞ্জিনে আগুনের খবর পাওয়ার পরে বেঙ্গালুরু বিমানবন্দরে তার জরুরি অবতরণ হয়। সদ্য় আরও এক ঘটনা চাঞ্চল্য ছড়িয়েছে, মাত্র দুই দিন আগে, ১৭ মে, এয়ার ইন্ডিয়ার ফ্লাইট, যা ১৭৫ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে টেক অফ করেছিল, তার এয়ার কন্ডিশনার ইউনিটে আগুনের পরে ফিরে এসে রাজধানীতে অবতরণ করেছিল। 

( Remal Windspeed Update:ঘূর্ণিঝড় রেমাল সাগর দ্বীপ থেকে আর কত দূরে? রাতের কলকাতায় ঝড়ের গতি কত হতে পারে! রইল পূর্বাভাস)

তবে, সদ্য ঘটা বিমান সম্পর্কিত  সবচেয়ে বেশি ভয়ঙ্কর ঘটনা লন্ডন থেকে সিঙ্গাপুরগামী সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানের দুর্ঘটনা। মাঝ আকাশে বিমানটি ঝঞ্ঝার কবলে পড়ে যায়। তার জেরে ব্যাপক দুর্ভোগে পড়েন যাত্রীরা। একজন যাত্রীর সেই ঘটনায় মৃত্যু হয়। জানা যায় বিমানটি তখন ৩৭ হাজার ফুট উপর দিয়ে আকাশপথে যাচ্ছিল। ঝঞ্ঝার জেরে ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান। ফলে বিমানের অন্দরে আলোড়নের জেরে আহত হন অনেকে।  

 

 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মন খুলে হাসুন, আর হাসতে হাসতে জানুন হাসির উপকারিতা পরপর দু'দিন সোনার দাম বৃদ্ধির পর আজ স্বস্তি, কলকাতায় আজ হলুদ ধাতুর দর কত? রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল... Navel Care: এইভাবে তেল দিন নাভিতে, শরীরে ম্যাজিক ঘটবে আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে? স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ চটজলদি পেট ভরে, তবু এই পাঁচটি কারণে রোজ খাওয়া যায় না ইনস্ট্যান্ট নুডুলস

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.