বাড়ি > ঘরে বাইরে > সিল থাকছে দিল্লি-নয়ডা সীমান্ত, ছাড় মিলবে শুধু জরুরি পরিষেবায়
দিল্লি-নয়ডা সীমান্ত পুলিশি প্রহরা (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
দিল্লি-নয়ডা সীমান্ত পুলিশি প্রহরা (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

সিল থাকছে দিল্লি-নয়ডা সীমান্ত, ছাড় মিলবে শুধু জরুরি পরিষেবায়

  • গত ২১ এপ্রিল থেকে দিল্লি এবং নয়ডার মধ্যে মানুষের যাতায়াতে নিষেধাজ্ঞা চাপিয়েছিল জেলা প্রশাসন।

আনলক ১ থেকে দিল্লি-নয়ডা সীমান্ত খুলে দেওয়া হবে বলে জল্পনা তৈরি হয়েছিল। তবে রবিবার সন্ধ্যায় নির্দেশিকা জারি করে প্রশাসনের তরফে জানানো হল, আপাতত সিল থাকবে দিল্লি-নয়ডা সীমান্ত।

গত ২১ এপ্রিল থেকে দিল্লি এবং নয়ডার মধ্যে মানুষের যাতায়াতে নিষেধাজ্ঞা চাপিয়েছিল জেলা প্রশাসন। আনলক ১-এ সেই বিধিনিষেধ ওঠার সম্ভাবনা তৈরি হলেও নয়া করোনাভাইরাস সংক্রান্ত নির্দেশিকায় জানানো হয়েছে, গত ২০ দিনে জেলার ৪২ শতাংশ করোনা আক্রান্তের দিল্লি যোগসূত্র আছে। সেই পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।

তবে অ্যাম্বুলেন্স, চিকিৎসক, সংবাদমাধ্যম এবং করোনা পরিষেবায় যাঁরা সরাসরি যুক্ত, তাঁরা আন্তঃরাজ্যে চলাচল করতে পারবেন। প্রশাসনের তরফে যাঁদের পাস দেওয়া হয়েছে, তাঁরাও আন্তঃরাজ্য চলাচলে ছাড় পাবেন। অর্থাৎ শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রে দিল্লি থেকে নয়ডায় আসা যাবে এবং নয়ডা থেকে দিল্লি যাওয়ার অনুমতি দেওয়া হবে।

তার আগে দুপুরের দিকে আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। কেন্দ্রের মতোই কনটেনমেন্ট জোনের বাইরের এলাকাগুলিতে পর্যায়ক্রমে বিভিন্ন গতিবিধি এবং কাজ শুরুর অনুমতি দেওয়া হয়। পাশাপাশি জানানো হয়, দিল্লির কনটেনমেন্ট জোন বা হটস্পট এলাকা থেকে গৌতম বুদ্ধ নগর এবং গাজিয়াবাদে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি থাকবে।

বন্ধ করুন