বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রথম দিনেই ভালো সাড়া পেল দিল্লির প্লাজমা ব্যাংক

শুরুতেই সাফল্য পেল দিল্লির প্লাজমা ব্যাংক। প্রথম দিনেই দশ জন করোনায় সুস্থ হয়ে ওঠা মানুষ তাদের প্লাজমা দান করলেন দিল্লি সরকারের পরিচালিত ব্যাংকে। দক্ষিণ দিল্লির বসন্ত কুঞ্জে অবস্থিত এই সেন্টারটি উদ্ধোধন করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

Institute of Liver and Biliary Sciences (ILBS)-এ অবস্থিত এই ব্যাংক বৃহস্পতিবার দিনই দশজন সহৃদয় ব্যক্তি এসে প্লাজমা দান করেছেন। সংখ্যাটি ধীরে ধীরে বাড়বে বলেই আশা করা হচ্ছে। করোনা চিকিৎসায় একটি অন্যতম হাতিয়ার হয়ে উঠেছে প্লাজমার সাহায্য নেওয়া। সুস্থ হয়ে যাওয়া করোনা রোগীর রক্তের প্লাজমা নিয়ে অসুস্থ মানুষকে দেওয়া হয়। করোনার অ্যান্টিবডি সেই অসুস্থ মানুষের আরোগ্যে কাজে লাগে। 

Institute of Liver and Biliary Sciences (ILBS)- এর প্রায় ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এখনও পর্যন্ত। তাদের মধ্যে ৫-৬ জন প্রথম দিন প্লাজমা দেন। তাদের সঙ্গে কথা বলেন অরবিন্দ কেজরিওয়াল। যারা প্লাজমা দিতে আসবেন, তাদের যাতায়াতের ভাড়া দেবে দিল্লি সরকার। 

বিনা পয়সাতেই এই প্লাজমা ব্যাংক থেকে প্লাজমা দেওয়া হবে বলে জানিয়েছে দিল্লি সরকার। অরবিন্দ কেজরিওয়াল আমজনতাকে এগিয়ে আসার জন্য আহ্বান করেন। দিল্লিতে করোনা আক্রান্ত ৯০ হাজারের ওপর, মারা গিয়েছেন প্রায় ৩ হাজার জন। 

 

বন্ধ করুন