বাংলা নিউজ > ঘরে বাইরে > ওরা বাংলায় কথা বলত, জানাল দিল্লি পুলিশের হাতে গ্রেফতার পাকিস্তান ফেরত জঙ্গি
ধৃত ৬ জঙ্গি। (ANI)
ধৃত ৬ জঙ্গি। (ANI)

ওরা বাংলায় কথা বলত, জানাল দিল্লি পুলিশের হাতে গ্রেফতার পাকিস্তান ফেরত জঙ্গি

  • ধৃত জঙ্গিরা জেরায় জানিয়েছে, সম্প্রতি ওমান হয়ে পাকিস্তানে গিয়েছিল ধৃতদের মধ্যে ২ জন। পাকিস্তানে ১৫ দিন জঙ্গি প্রশিক্ষণ নিয়ে দুবাই হয়ে দেশে ফিরেছে তারা। ধৃতরা জানিয়েছে তাদের সঙ্গে ১৪-১৫ জন বাংলাভাষীও একই রকম প্রশিক্ষণ নিয়ে থাকতে পারে।

জঙ্গিদমনে বড়সড় সাফল্য পেল দিল্লি পুলিশ। উৎসবের মরশুমের আগে একাধিক রাজ্যে তল্লাশি চালিয়ে ৬ জঙ্গিকে গ্রেফতার করল তারা। এদের মধ্যে ২ জন দিনকয়েক আগে পাকিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে ফিরেছিল। প্রাথমিক তদন্তে গোয়েন্দাদের ধারণা, উৎসবের মরশুমে নাশকতা ঘটানোর পরিকল্পনা ছিল এদের।

মঙ্গলবার বিকেলে সাংবাদিক বৈঠক করে দিল্লি পুলিশের তরফে জানানো হয়, গোপনসূত্রে খবর পেয়ে দীর্ঘদিন ধরে এই জঙ্গিদের খুঁজছিল পুলিশ। মঙ্গলবার উত্তর প্রদেশ, দিল্লি ও রাজস্থানের বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয় ৬ জনকে। দিল্লি পুলিশের বিশেষ দল ও উত্তরপ্রদেশ ATS-এর অভিযানে ধরা পড়ে জঙ্গিরা।

ধৃত জঙ্গিরা জেরায় জানিয়েছে, সম্প্রতি ওমান হয়ে পাকিস্তানে গিয়েছিল ধৃতদের মধ্যে ২ জন। পাকিস্তানে ১৫ দিন জঙ্গি প্রশিক্ষণ নিয়ে দুবাই হয়ে দেশে ফিরেছে তারা। ধৃতরা জানিয়েছে তাদের সঙ্গে ১৪-১৫ জন বাংলাভাষীও একই রকম প্রশিক্ষণ নিয়ে থাকতে পারে। তাদের সীমান্তের ওপার থেকে পরিচালনা করা হত বলে মনে করা হচ্ছে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক।

ধৃতদের লাগাতার জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা। কারা তাদের জঙ্গিদের সঙ্গে যোগাযোগ করাল জানার চেষ্টা চলছে তাও।

 

বন্ধ করুন