বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রতিবাদী কৃষক ঢেউ রুখতে রেলকে একগুচ্ছ ট্রেন বাতিলের আর্জি দিল্লি পুলিশের
কৃষক বিক্ষোভে আরও বেশি সংখ্যক প্রতিবাদীর অংশগ্রহণ রুখতে বেশ কিছু ট্রেন বাতিল করার জন্য রেল কর্তৃপক্ষের কাছে আবেদন জানায় দিল্লি পুলিশ।
কৃষক বিক্ষোভে আরও বেশি সংখ্যক প্রতিবাদীর অংশগ্রহণ রুখতে বেশ কিছু ট্রেন বাতিল করার জন্য রেল কর্তৃপক্ষের কাছে আবেদন জানায় দিল্লি পুলিশ।

প্রতিবাদী কৃষক ঢেউ রুখতে রেলকে একগুচ্ছ ট্রেন বাতিলের আর্জি দিল্লি পুলিশের

  • পুলিশের আবেদন থাকলেও কার্যক্ষেত্রে মাত্র তিনটি ট্রেনের রুট ‘প্রযুক্তিগত কারণে’ ঘুরিয়ে দেওয়া হয়।

প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর মিছিলের অভিজ্ঞতার জেরে উত্তর রেলওয়েকে এক ডজনেরও বেশি সংখ্যক ট্রেন বাতিল করার আবেদন জানাল দিল্লি পুলিশ। সোমবার কেন্দ্রীয় বাজেট পেশ হওয়ার আগেই তা আংশিক কার্যকর করা হয়েছে বলে রেল সূত্রে খবর।

গত ৩১ জানুয়ারি উত্তর রেলওয়েকে পাঠানো দু’টি চিঠিতে পুলিশের তরফে জানানো হয়েছে, হরিয়ানা ও পঞ্জাব থেকে নয়াদিল্লিতে আগত বিক্ষুব্ধ কৃষকরা সংসদ ভবনে পতাকা তোলার পরিকল্পনা করেছেন।

কৃষক বিক্ষোভে আরও বেশি সংখ্যক প্রতিবাদীদের অংশগ্রহণ রুখতে পুরনো দিল্লি রেল স্টেশনের বদলে নারেলা রেল স্টেশনে বেশ কিছু ট্রেন বাতিল করার জন্য রেল কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছে দিল্লি পুলিশ। তালিকায় রয়েছে জম্মু-রাজধানী ইন্টারসিটি এক্সপ্রেস, বন্দে ভারত এক্সপ্রেস, নানদেড় এক্সপ্রেস, পশ্চিম এক্সপ্রেস, উনা জনশতাব্দী এক্সপ্রেস, পঞ্জাব মেল,কালকা শতাব্দী এক্সপ্রেস, ঝিলম এক্সপ্রেস ও শ্রী শক্তি এক্সপ্রেস ছাড়াও কয়েকটি ট্রেন।

তবে উত্তর রেলের তরফে হিন্দুস্তান টাইমস-কে জানানো হয়েছে, পুলিশের আবেদ থাকলেও মাত্র তিনটি ট্রেনের রুট ‘প্রযুক্তিগত কারণে’ ঘুরিয়ে দেওয়া হয়। জানানো হয়েছে, পঞ্জাব মেল. গঙ্গানগর ইন্টারসিটি এক্সপ্রেস এবং ভাটিন্ডা-দিল্লি কিষান এক্সপ্রেসের পরিচিত পথ পরিবর্তন করা হয়েছে। 

ওয়াকিবহাল সূত্রে জানা গিয়েছে, রেলের তরফে চূড়ান্ত সতর্কতা আরোপ করা হয়েছে এবং উল্লিখিত ট্রেনগুলির যাত্রীদের উপরে নজরদারি বহাল রয়েছে।

রবিবার তাঁর মাসিক ‘মন কি বাত’ রেডিয়ো অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘প্রজাতন্ত্র দিবসে জাতীয় পতাকার অবমাননা দেখে দেশ শোকস্তব্ধ।’

বন্ধ করুন