সারজিল ইমাম। ফাইল ছবি
সারজিল ইমাম। ফাইল ছবি

বিচ্ছিন্নতাবাদী হুমকি দেওয়ায় শাহিনবাগের নেতার বিরুদ্ধে মামলা করল দিল্লি পুলিশ

  • ভাইরাল সেই ভিডিয়োর প্রেক্ষিতে সারজিলের বিরুদ্ধে আগেই মামলা দায়ের করেছিল অসম সরকার।

বিচ্ছিন্নতাবাদী মন্তব্য করার শাহিনবাগ আন্দোলনের অন্যতম নেতা জেএনইউর প্রাক্তনী সারজিল ইমামের বিরুদ্ধে মামলা করল দিল্লি পুলিশ। তার বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে। একই অভিযোগে আগেই সারজিলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে অসম পুলিশ।

সম্প্রতি ভাইরাল হয় একটি ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে, সারজিল বলছেন, ‘অসমে বাঙালি ও মুসলমানদের মারা হচ্ছে। অসমকে শিক্ষা দিতে কয়েকদিন রাজ্যটিকে দেশ থেকে বিচ্ছিন্ন করে রাখতে হবে। রেলপথ বন্ধ রেখে অসমকে বিচ্ছিন্ন করতে হবে।’

ভাইরাল সেই ভিডিয়োর প্রেক্ষিতে সারজিলের বিরুদ্ধে আগেই মামলা দায়ের করেছিল অসম সরকার। এবার তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করল দিল্লি পুলিশ। তার বিরুদ্ধে উসকানি মূলক প্ররোচনা ও হিসার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের হয়েছে। শাহিনবাগ আন্দোলন শুরু পর থেকে বাড়ি

ওদিকে সারজিলের বক্তব্যকে ঝাড়তে উঠেপড়ে লেগেছে শাহিনবাগ আন্দোলনের কর্মকর্তারা। তাদের দাবি, শাহিনবাগ আন্দোলনের কোনও নেতা নেই। সারজিল যা বলেছেন তা তাঁর নিজস্ব মতামত। সাধারণ মানুষ ঐক্যবদ্ধভাবে এই আন্দোলন গড়ে তুলেছে। ৪০ দিন ধরে চলছে বিক্ষোভ।

উসকানিমূলক মন্তব্য অবশ্য এর আগেও করেছেন সারজিল। অযোধ্যা রায় বেরনোর পর বলেছিলেন, ‘দরকার হলে সংবিধান ছিঁড়ে ফেলব।’ তখনও তার বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলা।



বন্ধ করুন