বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের অশান্তি JNU-তে! একদল পড়ুয়ার বিরুদ্ধে FIR দিল্লি পুলিশের
ফের অশান্তি JNU-তে (HT_PRINT)
ফের অশান্তি JNU-তে (HT_PRINT)

ফের অশান্তি JNU-তে! একদল পড়ুয়ার বিরুদ্ধে FIR দিল্লি পুলিশের

  • ফের অশান্তি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে। কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে একদল পড়ুয়ার বিরুদ্ধে FIR দিল্লি পুলিশের।

ফের ঝামেলা জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে। সিএএ পরবর্তী সময়ে বিভিন্ন ঘটনার জন্যে শিরোনামে উঠে এসেছিল জেএনইউ। সেই সময় বারবার অশান্ত হয়ে ওঠে জেএনইউ-র ক্যাম্পাস। পরবর্তীতে করোনা আবহে হোস্টেল ফাঁকা করা হলে সেই অর্থে কোনোও অশান্তির ঘটনা ঘটেনি। তবে ফের অশান্তি জেএনইউ-তে। বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে ঢুকে তাণ্ডব চালানোয় একদল পড়ুয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ।

অভিযোগ, ১৫-২০ জন পড়ুয়ার একটি দল লাইব্রেরিতে ঢুকে ভাঙচুর চালায়। নিরাপত্তারক্ষঈদের সঙ্গেও নাকি ঝামেলা হয় অভিযুক্ত পড়ুয়াদের। এরপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে অভিযোগ দায়ের করা হয়। ঘটনার তদন্তে নামে দিল্লি পুলিশ।

জানা গিয়েছে, কোভিড আবহে বন্ধ থাকা বিআর আম্বেদকর লাইব্রেরিতে ঢুকে পড়েন কয়েকজন পড়ুয়া। বারংবার তাঁদের বের হতে বলাহলেও পড়ুয়ারা লাইব্রেরি ছেড়ে বের হননি। সেই সময় নিরাপত্তারক্ষীদের সঙ্গেও বচসা হয় অভিযুক্তদের। এরপরই কোভিড ১৯ বিধি ভঙ্গে অভিযোগ জানিয়ে দিল্লি পুলিশের দ্বারস্থ হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এই বিষয়ে দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ-পশ্চিম) উদিত প্রতাপ সিং বলেন, 'আমরা এফআইআর দায়ের করেছি। তবে ঘটনায় কেউ জখম হয়নি। এখনও পর্যন্ত কোনও গ্রেফতারি হয়নি এই ঘটনার প্রেক্ষিতে।'

বন্ধ করুন