কপিল মিশ্র
কপিল মিশ্র

শাহিনবাগ 'মিনি পাকিস্তান', দিল্লি ভোট ভারত-পাক লড়াই-বিজেপি প্রার্থী কপিল মিশ্র

সিএএ বিরোধী বিক্ষোভের স্থানগুলি মিনি-পাকিস্তানের আকার নিয়েছে, কপিল মিশ্রর দাবি।

ফের বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি নেতা কপিল মিশ্র। শাহিন বাগ সহ যে সব জায়গায় নাগরিকত্ব আইন বিরোধী প্রতিবাদ চলছে, সেগুলিকে মিনি-পাকিস্তান বলে অভিহিত করলেন এই প্রাক্তন আপ নেতা। এবার মডেল টাউন নির্বাচনী কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

কপিল মিশ্রর মতে শাহিন বাগে পাকিস্তান প্রবেশ করেছে। দিল্লিতে বিভিন্ন স্থানে মিনি পাকিস্তান গজিয়ে উঠেছে বলে তাঁর দাবি। শাহিন বাগ, ইন্দ্রলোকের মতো জায়গায় ভারতীয় আইন আর মানা হচ্ছে না বলে কপিলের দাবি। দিল্লির রাস্তা পাকিস্তানি দাঙ্গাবাজরা কব্জা করে নিয়েছে, বলে কপিলের বিস্ফোরক দাবি।

প্রসঙ্গত দক্ষিণ দিল্লির শাহিন বাগে গত এক মাসের অধিক সময় ধরে প্রতিবাদ-বিক্ষোভ চলছে সিএএ নিয়ে। বিক্ষোভের পুরোভাগে রয়েছেন মুসলমান মহিলারা। এই বিক্ষোভকেই পাকিস্তান প্রবেশ করেছে বলে বর্ণনা করেছেন কপিল মিশ্র।

দিল্লি নির্বাচনের ফলাফল ঘোষিত হবে ফেব্রুয়ারির আট তারিখ। ওদিন দিল্লির রাস্তায় ভারত-পাকিস্তানের লড়াই বলেও দাবি বিজেপি নেতার। ২০১৭ সাল অবধি কেজরিওয়ালের ক্যাবিনেটে মন্ত্রী ছিলেন কপিল মিশ্র। তারপর তাঁকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী। এরপর থেকেই কট্টর আপ বিরোধী হিসাবে আত্মপ্রকাশ করেছেন কপিল মিশ্র। কিছুদিন আগে সিএএ-র পক্ষে একটি মিছিল বার করেছিলেন তিনি। সেখানে তথাকথিত দেশবিরোধীদের গুলি করার সওয়াল করে স্লোগান উঠেছিল।

এবার ফের আম আদমি পার্টিকে কার্যত পাকিস্তানের সঙ্গে তুলনা করে বিতর্ক সৃষ্টি করলেন তিনি।


বন্ধ করুন