ঠান্ডায় কাবু দিল্লি (ছবি সৌজন্য পিটিআই)
ঠান্ডায় কাবু দিল্লি (ছবি সৌজন্য পিটিআই)

কনকনে ঠান্ডায় কাবু রাজধানী, পারদ নামল ২.৪ ডিগ্রিতে

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সকাল ৬টা ১০ মিনিটে দিল্লির পারদ নেমে গিয়েছিল ২.৪ ডিগ্রিতে। ঘন কুয়াশার চাদরে মোড়া ছিল রাজধানী।

কনকনে ঠান্ডায় কাবু রাজধানী। আজ সকালে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২.৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু'দিনও শীতল থেকে প্রবল শীতল দিনের সতর্কতা জারি হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সকাল ৬টা ১০ মিনিটে দিল্লির পারদ নেমে গিয়েছিল ২.৪ ডিগ্রি সেলসিয়াসে। ঘন কুয়াশার চাদরে মোড়া ছিল রাজধানী। দৃশ্যমানতা ১৫০ মিটারে নেমে যায়। তার জেরে ব্যাহত হয় বিমান পরিষেবা। দিল্লি বিমানবন্দরে চারটি বিমানকে ঘুরিয়ে দেওয়া হয়। ২৪টি ট্রেনও দেরিতে চলছে।

ঘন কুয়াশার চাদরে রাজধানী (ছবি সৌজন্য এএফপি)
ঘন কুয়াশার চাদরে রাজধানী (ছবি সৌজন্য এএফপি)

আগামীকাল পর্যন্ত শৈত্যপ্রবাহ ও প্রবল শীতল দিনের পরিস্থিতি বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তারপর তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। আজ সাময়িকভাবে বাতাসের দিক পরিবর্তন হতে পারে। তাতে অবশ্য আটকাবে না রাতের পারদের পতন।


এদিকে, প্রবল ঠান্ডা ও ঘন কুয়াশার কারণে দিল্লির বায়ুর মান আরও খারাপ হয়েছে। আজ সকাল সাড়ে সাতটায় বায়ুদূষণের সূচক ছিল ৪০৭। সারাদিনের হিসেবে গতকাল তা ছিল ৩৭৩। আবহবিজ্ঞানীরা জানিয়েছেন, ঘন কুয়াশা ও বাতাসের গতিবেগ কমে যাওয়ায় আজ ও আগামীকাল থেকে বায়ুর মান আরও খারাপ হতে পারে। তবে বছরের শেষদিনে পশ্চিমী জঞ্জার কারণে বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। ফলে বায়ুর মান উন্নতি হবে।

বন্ধ করুন