বাংলা নিউজ > ঘরে বাইরে > তদন্তের নামে প্রহসন, দিল্লি হিংসা মামলায় পুলিশকে ২৫ হাজার টাকা জরিমানা আদালতের!
দিল্লি হিংসার ভয়াবহ রূপ (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
দিল্লি হিংসার ভয়াবহ রূপ (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

তদন্তের নামে প্রহসন, দিল্লি হিংসা মামলায় পুলিশকে ২৫ হাজার টাকা জরিমানা আদালতের!

  • দিল্লি হিংসা সংক্রান্ত একটি মামলায় মুখ পুড়ল দিল্লি পুলিশের।

দিল্লি দাঙ্গা সংক্রান্ত একটি মামলায় মুখ পুড়ল দিল্লি পুলিশের। দিল্লিশের তদন্তকে প্রহসন বলে কটাক্ষ করেন অতিরিক্ত দায়রা জজ বিনোদ যাদব। পাশাপাশি পুলিশকে ২৫ হাজার টাকা জরিমানাও দিকে নির্দেশ দেন তিনি। ভজনপুর পুলিশ স্টেশনে নিযুক্ত স্টেশন হাউজ অফিসার এবং তিনি যআঁর অধীনে কাজ করেন, তাঁদেরকে এই জরিমানা জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, দিল্লি দাঙ্গার সময়ে গুলিতে একটি চোখ হারিয়েছিলেন মহম্মদ নাসির নামক এক ব্যক্তি। তাঁ অভিযোগের ভইত্তিতে এফআইআর নিতে পুলিশকে নির্দেশ দেয় আদালত। তবে পুলিশের তরফে পৃথক এফআইআর না করে যুক্তি দেওয়া হয় যে নাসির যার নামে অভিযোগ করেছেন, সেই নরেশ ত্যাগী যে দাঙ্গার সময়ে দিল্লিতে উপস্থিত ছিলেন, এর কোনও প্রমাণ তাদের হাতে না।

এরপরই এই তদন্ত নিয়ে প্রশ্ন তোলেন বিচারক। তিনি বলেন পুলিশ নিরপেক্ষ এবং সুষ্ঠু ভাবে তদন্ত পরিচালনা করেনি। খুব দায়সারা এবং ঠাট্টার ছলে এই তদন্ত করা হয়েছে। এরপরই বিচারক রায় শোনান। তাতে পুলিশকে নাসিরের অভিযোগের ভইত্তিতে পৃথক এফআইআর দায়ের করার নির্দেশ দেওয়া হয়। রায়ের একটি কপি দিল্লির পুলিশ কমিশনারকে পাঠানোরও নির্দেশ দেন।

নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষের জেরে উত্তর-পূর্ব দিল্লিতে তৈরি হয়েছিল অগ্নিগর্ভ পরিস্থিতি। ঘটনায় ধর্মীয় সংখ্যালঘুদের উপর অত্যাচার চলছে বলে অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। উঠেছিল পুলিশি নিষ্কৃয়তার অভিযোগ।

বন্ধ করুন