বাড়ি > ঘরে বাইরে > দিল্লিতে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ৪০
হিংসা রুখতে ময়দানে দিল্লি পুলিশ (AP)
হিংসা রুখতে ময়দানে দিল্লি পুলিশ (AP)

দিল্লিতে গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার ৪০

  • রবিবার বিকেলে দিল্লিতে ফের উত্তেজনা ছড়িয়েছে বলে গুজব ছড়ায়। সঙ্গে সঙ্গে দিল্লি পুলিশের তরফে বিবৃতি জারি করে জানানো হয়, এই দাবির কোনও ভিত্তি নেই।

উত্তেজনা রুখতে এবার কড়া পদক্ষেপ করল দিল্লি পুলিশ। দাঙ্গার গুজব ছড়ানোয় সোমবার ৪০ জনকে গ্রেফতার করল তারা। রবিবার দক্ষিণ ও দক্ষিণ – পশ্চিম দিল্লিতে উত্তেজনা ছড়িয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ায়। এর পরই ময়দানে নামে দিল্লি পুলিশ। ওই দাবি একদম ভুয়ো বলে জানিয়ে গুজব যারা ছড়াচ্ছেন তাদের সতর্ক করা হয়। এর পর সোমবার গ্রেফতারিতে নামেন পুলিশ আধিকারিকরা।

রবিবার বিকেলে দিল্লিতে ফের উত্তেজনা ছড়িয়েছে বলে গুজব ছড়ায়। সঙ্গে সঙ্গে দিল্লি পুলিশের তরফে বিবৃতি জারি করে জানানো হয়, এই দাবির কোনও ভিত্তি নেই। দিল্লির বাসিন্দাদের স্বাভাবিক জীবনযাপনে আশ্বস্ত করে পুলিশ।

প্রাথমিক ভাবে জানা যায়, সেদিন দিল্লির কয়েকটি মেট্রো স্টেশন কিছুক্ষণের জন্য বন্ধ করেছিল পুলিশ। তার জেরে উত্তেজনা ছড়িয়েছে বলে গুজব ছড়ায়। পরে জানা যায়, একটি জুয়ার ঠেকে অভিযান চালিয়েছিল দিল্লি পুলিশ গুজব ছড়ায় সেই ঘটনা থেকে।

পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ১,৮৮০টি আর্ত ফোনকল এসেছে তাদের কন্ট্রোলরুমে। অনেকেই সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর আশঙ্কায় পুলিশকে ফোন করেছিলেন বলে জানানো হয়েছে। তবে কোনও ক্ষেত্রেই তেমন কোনও ঘটনা ঘটেনি।



বন্ধ করুন