বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi Violence: বাংলা থেকে গ্রেফতার অভিযুক্ত, মাংসের দোকান চালাত জাহাঙ্গিরপুরীতে
জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় ধৃত ফরিদ।

Delhi Violence: বাংলা থেকে গ্রেফতার অভিযুক্ত, মাংসের দোকান চালাত জাহাঙ্গিরপুরীতে

  • জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় ধরপাকড় শুরু হতেই সম্ভবত সে মহিষাদলে ফিরে এসেছিল। তবে ফোনের সূত্র ধরে দিল্লি পুলিশের টিম তাকে পাকড়াও করেছে। জেলা পুলিশের সহায়তাতেই তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে মহম্মদ আনসার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ।

দিল্লির জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় বাংলা থেকে গ্রেফতার অন্যতম অভিযুক্ত। এবার পূর্ব মেদিনীপুরের তমলুক থেকে গ্রেফতার ফরিদ ওরফে লিটু। দিল্লি পুলিশের স্পেশাল সেলের জালে তোলা হয়েছে ওই অভিযুক্তকে। গোপন সূত্রে খবর পেয়ে অভিযানে নেমেছিল দিল্লি পুলিশের স্পেশাল সেল। এরপরই তাকে গ্রেফতার করা হয়। দিল্লি পুলিশের স্পেশাল সেল এই অভিযানে অংশ নেয়। জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় উসকানি দেওয়ার অভিযোগ তার বিরুদ্ধে উঠেছিল। তমলুকের ধলহারা এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে।

সূত্রের খবর গত ২২শে এপ্রিল দিল্লি থেকে তমলুকে এসেছিল ফরিদ। সে এলাকায় লিটু নামেও পরিচিত। প্রায় ৩৪ বছর আগে সে মহিষাদল থেকে দিল্লি চলে গিয়েছিল ফরিদের পরিবার। এরপর সেখানেই জীবিকার সন্ধান করে তারা। সূত্রের খবর জাহাঙ্গিরপুরী এলাকায় তার একটি মাংসের দোকান চালাত লিটু। মাঝেমধ্য়ে সে মহিষাদলে ফিরত। সেখানে তার বাড়িও রয়েছে।

জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় ধরপাকড় শুরু হতেই সম্ভবত সে মহিষাদলে ফিরে এসেছিল। তবে ফোনের সূত্র ধরে দিল্লি পুলিশের টিম তাকে পাকড়াও করেছে। জেলা পুলিশের সহায়তাতেই তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে মহম্মদ আনসার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। সে আদতে দিল্লির বাসিন্দা হলেও মহিষাদলে বাড়ি রয়েছে তার। তার সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বের ছবিকে ঘিরে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠেছে। এবার গ্রেফতার ফরিদ ওরফে লিটু।

বন্ধ করুন