বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi Violence: দাঙ্গা বন্ধের রাস্তা বলে দিল আপ! রোহিঙ্গাদের সঙ্গে বিজেপির যোগ?

Delhi Violence: দাঙ্গা বন্ধের রাস্তা বলে দিল আপ! রোহিঙ্গাদের সঙ্গে বিজেপির যোগ?

দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকায় জবরদখল উচ্ছেদ করাকে কেন্দ্র করে উত্তেজনা চরমে।(ANI Photo) (Amit Sharma)

গত ১৬ই এপ্রিল এই জাহাঙ্গিরপুরীতেই দুই গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষ বাঁধে। কার্যত দাঙ্গার চেহারা নেয় গোটা এলাকা। এবার বিজেপি শাসিত নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন সেখানেই জবরদখল উচ্ছেদে নামে। এর জেরে বিজেপিকে একহাত নিল আম আদমি পার্টি।

হর্ষিত সাবারওয়াল

হিংসাকবলিত জাহাঙ্গিরপুরী। সেই জাহাঙ্গিরপুরীতেই এবার অবৈধ দখলদারকে হঠানোর কাজ শুরু হয়েছে। এদিকে গত ১৬ই এপ্রিল এই জাহাঙ্গিরপুরীতেই দুই গোষ্ঠীর মধ্যে তুমুল  সংঘর্ষ বাঁধে। কার্যত দাঙ্গার চেহারা নেয় গোটা এলাকা। এবার বিজেপি শাসিত নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন সেখানেই জবরদখল উচ্ছেদে নামে। এর জেরে বিজেপিকে একহাত নিল আম আদমি পার্টি। আপ নেতৃত্বের দাবি, বিজেপির সদরদফতরকে ভেঙে দেওয়া উচিত। তবে আর দাঙ্গা হবে না।

আপ বিধায়ক কলকাজি আতিসি বলেন, বিজেপি বলছে দখলদার উচ্ছেদ করে হিংসামুক্ত করা হবে। কিন্তু বাস্তবে বিজেপিই হিংসা ছড়াচ্ছে। সেটা শুধু দিল্লিতে নয়, গোটা দেশে। বিজেপি সদর দফতর আর অমিত শাহের বাড়ি গুড়িয়ে দেওয়ার পরে দেশের আর রায়ট হবে না। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ শিসোদিয়া বলেন, এটাই হচ্ছে দাঙ্গা বন্ধ করার সহজ পথ। 

আপ নেতা রাঘব চন্দ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, গোটা দেশ জুড়ে বিজেপি দাঙ্গা ছড়াচ্ছে। আমরা নিশ্চিত করছি বিজেপির সদর দফতর না থাকলে দাঙ্গাও থাকবে না। এমনকী রোহিঙ্গা ও অবৈধ বাংলাদেশিদের বিজেপি পরিচালিত পুরনিগম অবৈধভাবে দিল্লিতে থাকতে দিচ্ছে বলে অভিযোগ আপের।

মণীষ শিসোদিয়ার প্রশ্ন, গত ৮ বছর ধরে আপনি গোটা দেশ জুড়ে কেন রোহিঙ্গা ও বাংলাদেশিদের থাকতে দিলেন? এদিকে বিজেপি শাসিত নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন এদিন বুলডোজার দিয়ে বহু দোকান গুড়িয়ে দেয়। এখানেই কয়েকদিন আগে ভয়াবহ হিংসা ছড়িয়েছিল। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ দেখিয়ে এই ভাঙাভাঙির কাজ বন্ধ করা হয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

ফল ঘোষণার আগেই ভোটের রাতে তৃণমূলের বিজয় মিছিল! উত্তরের ৩ কেন্দ্রে উচ্ছ্বাস নির্বাচনী বন্ড ফেরানো হবে, HT-কে বললেন নির্মলা, স্বীকার করলেন যে আগেরটায় গলদ ছিল রজনীকান্ত থেকে কমল হাসান, প্রথম দফার নির্বাচনে ভোট দিলেন আর কোন সেলেব দীপিকার প্রেন্যান্সির সত্যতা নিয়ে প্রশ্ন! ‘লেডি সিংঘম’কে নিয়ে কী ঘোষণা রোহিতের এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা

Latest IPL News

জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.