বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi Violence: দাঙ্গা বন্ধের রাস্তা বলে দিল আপ! রোহিঙ্গাদের সঙ্গে বিজেপির যোগ?
দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকায় জবরদখল উচ্ছেদ করাকে কেন্দ্র করে উত্তেজনা চরমে।(ANI Photo) (Amit Sharma)

Delhi Violence: দাঙ্গা বন্ধের রাস্তা বলে দিল আপ! রোহিঙ্গাদের সঙ্গে বিজেপির যোগ?

  • গত ১৬ই এপ্রিল এই জাহাঙ্গিরপুরীতেই দুই গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষ বাঁধে। কার্যত দাঙ্গার চেহারা নেয় গোটা এলাকা। এবার বিজেপি শাসিত নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন সেখানেই জবরদখল উচ্ছেদে নামে। এর জেরে বিজেপিকে একহাত নিল আম আদমি পার্টি।

হর্ষিত সাবারওয়াল

হিংসাকবলিত জাহাঙ্গিরপুরী। সেই জাহাঙ্গিরপুরীতেই এবার অবৈধ দখলদারকে হঠানোর কাজ শুরু হয়েছে। এদিকে গত ১৬ই এপ্রিল এই জাহাঙ্গিরপুরীতেই দুই গোষ্ঠীর মধ্যে তুমুল  সংঘর্ষ বাঁধে। কার্যত দাঙ্গার চেহারা নেয় গোটা এলাকা। এবার বিজেপি শাসিত নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন সেখানেই জবরদখল উচ্ছেদে নামে। এর জেরে বিজেপিকে একহাত নিল আম আদমি পার্টি। আপ নেতৃত্বের দাবি, বিজেপির সদরদফতরকে ভেঙে দেওয়া উচিত। তবে আর দাঙ্গা হবে না।

আপ বিধায়ক কলকাজি আতিসি বলেন, বিজেপি বলছে দখলদার উচ্ছেদ করে হিংসামুক্ত করা হবে। কিন্তু বাস্তবে বিজেপিই হিংসা ছড়াচ্ছে। সেটা শুধু দিল্লিতে নয়, গোটা দেশে। বিজেপি সদর দফতর আর অমিত শাহের বাড়ি গুড়িয়ে দেওয়ার পরে দেশের আর রায়ট হবে না। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ শিসোদিয়া বলেন, এটাই হচ্ছে দাঙ্গা বন্ধ করার সহজ পথ। 

আপ নেতা রাঘব চন্দ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, গোটা দেশ জুড়ে বিজেপি দাঙ্গা ছড়াচ্ছে। আমরা নিশ্চিত করছি বিজেপির সদর দফতর না থাকলে দাঙ্গাও থাকবে না। এমনকী রোহিঙ্গা ও অবৈধ বাংলাদেশিদের বিজেপি পরিচালিত পুরনিগম অবৈধভাবে দিল্লিতে থাকতে দিচ্ছে বলে অভিযোগ আপের।

মণীষ শিসোদিয়ার প্রশ্ন, গত ৮ বছর ধরে আপনি গোটা দেশ জুড়ে কেন রোহিঙ্গা ও বাংলাদেশিদের থাকতে দিলেন? এদিকে বিজেপি শাসিত নর্থ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন এদিন বুলডোজার দিয়ে বহু দোকান গুড়িয়ে দেয়। এখানেই কয়েকদিন আগে ভয়াবহ হিংসা ছড়িয়েছিল। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ দেখিয়ে এই ভাঙাভাঙির কাজ বন্ধ করা হয়েছে।

 

বন্ধ করুন