ভারতে সন্ত্রাস ছড়ানোর ছক কষছে আইসিস।
ভারতে সন্ত্রাস ছড়ানোর ছক কষছে আইসিস।

দিল্লি হিংসা থেকে ফায়দা তুলে ভারতে সন্ত্রাস ছড়ানোর চেষ্টায় আইসিস

ডামাডোলের এই ঘোলাজল থেকে ফায়দা লুঠতে আসরে নেমে পড়ল আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন আইসিস-এর ভারতীয় শাখা।

দিল্লি হিংসার থেকে ফায়দা তুলনে আসরে নামল ইসলামিক স্টেটস (আইসিস)। মুসলিম পীড়নকে হাতিয়ার করে এবার ভারতে সন্ত্রাস ছড়ানোয় উদ্যোগী সংগঠন।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলন কেন্দ্র করে গত কয়েক দিন যাবত্ উত্তর-পূর্ব দিল্লিতে চলেছে হিংসার রমরমা। ঘটনায় ইতিমধ্যেই সাম্প্রদায়িক রং মাখানোর চেষ্টা শুরু হয়েছে দুই তরফে। ডামাডোলের এই ঘোলাজল থেকে ফায়দা লুঠতে আসরে নেমে পড়ল আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন আইসিস-এর ভারতীয় শাখা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া জাফরাবাদ অঞ্চলে হিন্দু সাম্প্রদায়িক আক্রমণের শিকার এক মুসলিম ব্যক্তির ছবি কাজে লাগিয়ে প্রতিহিংসার ডাক দিল আইসিস।

সোশ্যাল মিডিয়ায় ছাড়া প্ররোচনামূলক বিজ্ঞপ্তিতে দিল্লির ওই ঘটনার ছবি দিয়ে আইসিস-এর ভারতীয় শাখার তরফে কোরান উদ্ধৃত করে আহ্বান জানানো হয়েছে, ‘যাদের উপরে হামলা হচ্ছে, তাদের যুদ্ধ করার অনুমোদন রয়েছে, কারণ তাদের বিরুদ্ধে অন্যায় হচ্ছে। এবং অবশ্যই আল্লার ক্ষমতা রয়েছে তাদের জয় এনে দেওয়ার। শুধুমাত্র আল্লা আমাদের ঈশ্বর বলার কারণে তাদের নিজেদের বাসস্থান থেকে উত্খাত করা হয়েছে।’

ভারতে তাদের স্বঘোষিত প্রদেশ ‘উইলায়া_আল-হিন্দ’-এ সন্ত্রাস ছড়ানোর অছিলা হিসেবে এমনই যুক্তি দাঁড় করানোর চেষ্টা করছে এ দেশে আইসিস-এর শাখা সংগঠন।

বন্ধ করুন