বাংলা নিউজ > ঘরে বাইরে > শ্রমিক স্পেশ্যাল ট্রেনের গন্তব্য রাজ্যে প্রথম পাঁচে উঠে এল পশ্চিমবঙ্গ

শ্রমিক স্পেশ্যাল ট্রেনের গন্তব্য রাজ্যে প্রথম পাঁচে উঠে এল পশ্চিমবঙ্গ

শ্রমিক স্পেশাল ট্রেন এল হাওড়ায়- ফাইল চিত্র (PTI)

ক্রমশই দাবি কমছে এই বিশেষ ট্রেনের। 

পয়লা মে থেকে চলছে শ্রমিক স্পেশ্যাল ট্রেন। প্রথম দিকে ট্রেনের জন্য চাহিদা তুঙ্গে থাকলেও ধীরে ধীরে তা কমছে। এর থেকে রেলমন্ত্রকের অনুমান, যে সব পরিযায়ীরা বাড়ি ফিরতে ইচ্ছুক, তারা প্রায় সবাই চলে গিয়েছেন। খুব বেশিদিন আর এই বিশেষ ট্রেন চালাতে হবে না বলেই মন্ত্রকের হিসাব। অন্যদিকে পশ্চিমবঙ্গের বিরুদ্ধে ট্রেন না নেওয়ার অভিযোগ উঠলেও গন্তব্য রাজ্যের মধ্যে প্রথম পাঁচে উঠে এসেছে বাংলা। 

এখনও পর্যন্ত ৪১৫৫ ট্রেনে চড়ে ৫৭ লক্ষ পরিযায়ী বাড়ি ফিরেছেন। পীযূষ গোয়েল বলেছেন যে যতদিন দাবি থাকবে ট্রেনের, সেটি চলবে। রবিবার মাত্র ৬৯টি ট্রেন চলেছে। তারপরেও খুব বাড়েনি ট্রেনের সংখ্যা গত দুই দিনে।নামপ্রকাশে অনিচ্ছুক এক রেলমন্ত্রক কর্তা জানিয়েছেন খুব দ্রুতই হয়তো এই ট্রেনের আর প্রয়োজন পড়বে না। 

সোমবার অবধি অতিরিক্ত আরও ৩২১টি ট্রেনের অনুরোধ এসেছে। ২৯ মে রেলবোর্ডের চেয়ারম্যান এই মর্মে চিঠি লেখেন যে এখনও কোনও রাজ্যের যদি ট্রেন লাগে, তাহলে তারা যেন অনুরোধ পাঠায়। পশ্চিমবঙ্গ ট্রেন নিচ্ছে না, এই অভিযোগ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছিলেন অমিত শাহ। পীযূষ গোয়েলও বারবার বলেন ট্রেন না নিয়ে নিজেদের দায় ঝাড়তে চাইছে রাজ্য। পরিসংখ্যান যদিও একটু অন্য কথা বলছে। গন্তব্য রাজ্যের তালিকায় পাঁচ নম্বরে পশ্চিমবঙ্গ। 

দেখা যাচ্ছে গন্তব্য রাজ্যের তালিকায় প্রথম পাঁচটি রাজ্য হল উত্তর প্রদেশ ( ১৬৭০ ট্রেন), বিহার ( ১৪৮২), ঝাড়খণ্ড (১৯৪), ওড়িশা (১৮০) ও বাংলা ( ১৩৫)।

গন্তব্য রাজ্য হল যেখানে গিয়ে থেমেছে শ্রমিক স্পেশ্যাল  ট্রেন। যেসব রাজ্য থেকে ট্রেন চালু হয়েছে তাদের মধ্যে শীর্ষে রয়েছে গুজরাত (১০২৭), মহারাষ্ট্র (৮০২), পঞ্জাব (৪১৬), উত্তরপ্রদেশ (২৮৮) ও বিহার (২৯৪)। 

অনেক ট্রেন পথ ভুল করে অন্যদিকে চলে গিয়েছিল, এমন অভিযোগও উড়িয়ে দিয়েছে রেল। মন্ত্রকের দাবি, ট্র্যাকে যানজট থাকায় কিছু ট্রেন তাদের গন্তব্যস্থল থেকে ডাইভার্ট করা হয়। মোট ৭১টি ট্রেনকে নির্ধারিত রুট থেকে ডাইভার্ট অর্থাত সরিয়ে দেওয়া হয়েছিল বলে জানিয়েছে ভারতীয় রেল। 

ঘরে বাইরে খবর

Latest News

'এবার বাংলায় বিজেপি…', রাজ্যে লোকসভা ভোটে দলের স্ট্রাইক রেট নিয়ে বড় দাবি মোদীর বজরংবলীর আশীর্বাদ পেতে চাইলে বড় মঙ্গল উপলক্ষে বাড়িতে আনুন এই ৪ বিশেষ জিনিস কারা বিনিয়োগ থেকে লাভ পাবেন, কাদের সম্পর্ক হবে দৃঢ়, দেখুন সাপ্তাহিক রাশিফল শুক্রবার চুল কাটেন না, কালো পোশাকও পরেন না! এবার শ্রীদেবীর প্রিয় জায়গায় জাহ্নবী ‘ওড়িশার উন্নয়নের জন্য...’, নবীনের সঙ্গে জোট না হওয়া প্রসঙ্গে বললেন মোদী বাংলাদেশ ভাগের চক্রান্ত চলছে... অন্য এক দেশ এয়ার বেস গড়তে চেয়েছিল এখানে: হাসিনা ডায়াবিটিস কমাতে পারে জাম, ফেরায় ত্বকের জেল্লা! চোখের সমস্যা থেকেও দেয় মুক্তি ‘একবার বিয়ে করে দেখি…’, রেমালের দামাল হাওয়ায় উরু উরু সোহিনীর মন, শোভন বলছেন… ৩০০০-এর বেশি আবেদন, সচিন-ধোনি ছাড়াও ভারতের কোচ হতে চান নরেন্দ্র মোদী-অমিত শাহ! এবার রাজপথে ‘মৃত্যুঘণ্টা’ বাজালেন মমতা, নেপথ্যে সেই পরেশ পাল, BJP-র প্রশ্ন কার?

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.