HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Haryana: ‘যদি তিক্ততা থাকে, খুশি মনে আলাদা হয়ে যাব’ হরিয়ানায় BJP-JJP জোট নিয়ে ডেপুটি CM

Haryana: ‘যদি তিক্ততা থাকে, খুশি মনে আলাদা হয়ে যাব’ হরিয়ানায় BJP-JJP জোট নিয়ে ডেপুটি CM

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, হরিয়ানার পর্যবেক্ষক বিপ্লব কুমার দেব সম্প্রতি দাবি করেছিলেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দর সিংয়ের স্ত্রী প্রেমলতা উচানা আসন থেকে আগামী বছর ভোটে জিতবেন। এদিকে ওই আসনটাই বর্তমানে হরিয়ানার উপমুখ্যমন্ত্রীর।

হরিয়ানার উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌতালা(File photo)

হরিয়ানার উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌতালা শুক্রবার তিনি দাবি করেন, বিজেপির সঙ্গে জেজেপির জোট একেবারে অটুট রয়েছে। আর সেই জোট সরকার অত্যন্ত ভালোভাবেই চলছে।

জেলা পাবলিক রিলেশনস অ্যান্ড গ্রিভ্যান্স কমিটির মিটিংয়ের শেষে সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, গত তিন বছর ধরেই শুনে আসছি বিজেপি আর জেজেপি নাকি আলাদা পথে চলছে। কিন্তু আমি আপনাদের বলছি এই জোট অত্যন্ত শক্তিশালী। এর মধ্যে কোথাও কোনও ফাটল নেই।

তিনি সাংবাদিকদের জানিয়েছেন, রাজ্যে একটি স্থায়ী সরকার তৈরির জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে এই জোট তৈরি হয়েছে। এর মধ্য়ে কোনও ব্যক্তিগত স্বার্থরক্ষার ব্যাপার নেই। আগামী ভোটে, লোকসভা ভোটে আমরা জোট বেঁধেই লড়াই করব। তবে কেউ যদি তাদের মন বদল করে তবে আমাদের করার কিছু নেই। তবে আমাদের দুপক্ষের মধ্য়ে যদি কোনও তিক্ততা শুরু হয় তবে আমরা খুব খুশি মনে আলাদা হয়ে যাব। জানিয়েছেন হরিয়ানার উপমুখ্যমন্ত্রী।

কিন্তু কী এমন হল যাতে এমন কথা বলছেন তিনি? আসলে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, হরিয়ানার পর্যবেক্ষক বিপ্লব কুমার দেব সম্প্রতি দাবি করেছিলেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বীরেন্দর সিংয়ের স্ত্রী প্রেমলতা উচানা আসন থেকে আগামী বছর ভোটে জিতবেন। এদিকে ওই আসনটাই বর্তমানে হরিয়ানার উপমুখ্যমন্ত্রীর। তবে বিপ্লব কুমার দেবের এই মন্তব্য শুনে তিনি অবশ্য জানিয়েছিলেন, যাদের পেট ব্যাথা রয়েছে তাদের ওষুধ দেওয়ার মতো কোনও ব্যবস্থা আমার নেই। সেই সঙ্গেই তিনি জানিয়ে দেন উচানা আমার কর্মভূমি। পরের ভোটে ওখান থেকেই দাঁড়াব।

তবে কুস্তিগীরদের প্রতিবাদ আন্দোলন নিয়ে তিনি কোনও মন্তব্য করতে চাননি।

এদিন ঝাঝরে গিয়ে তিনি দলীয় কর্মীদের সঙ্গে দেখা করেছিলেন। তিনি জানিয়েছেন প্রতিটি লোকসভা আসনে দলের ভিত্তিতে শক্তিশালী করা হচ্ছে। জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে প্রতিটি সংসদ এলাকায় মিছিল করা হবে বলে জানা গিয়েছে। তবে বিজেপির সঙ্গে জেজেপির দ্বন্দ্বের কথা মানতে চাননি। কিন্তু বাস্তবে এই জোট কতটা দীর্ঘস্থায়ী হয় সেটাই এখন দেখার।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ