বাংলা নিউজ > ঘরে বাইরে > কেন্দ্রীয় মন্ত্রী কি বাংলাদেশি? নিশীথের উপস্থিতিতে প্রশ্ন সুখেন্দুর, তোপ ডেরেকরও
সুখেন্দুশেখর রায়, নিশীথ প্রামাণিক, ডেরেক ও'ব্রায়েন 
সুখেন্দুশেখর রায়, নিশীথ প্রামাণিক, ডেরেক ও'ব্রায়েন 

কেন্দ্রীয় মন্ত্রী কি বাংলাদেশি? নিশীথের উপস্থিতিতে প্রশ্ন সুখেন্দুর, তোপ ডেরেকরও

  • নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যু এবার বাংলা ছাড়িয়ে দিল্লিতে।

নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব ইস্যু এবার বাংলা ছাড়িয়ে দিল্লিতে। গত শনিবারই প্রথমবার নিশীথের নাগরিকত্ব প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছিলেন কংগ্রেসের রাজ্যসভার সদস্য তথা অসম কংগ্রেসের সভাপতি রিপুন বোরা। এরপরই তৃণমূলের তরফে একে একে তোপ দাগেন ব্রাত্য বসু, রুণাল ঘোষরা। আর এবার নিশীথ ইস্যুতে সংসদ উত্তাল করল তৃণমূল সহ বিরোধীরা।

সোমবার দুপুরে দু’টো নাগাদ রাজ্যসভার অধিবেশন ফের শুরু হতেই এই ইস্যুটি তোলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী একজন বাংলাদেশী বলে অভিযোগ উঠেছে। আর তারপরই হইচই পড়ে যায় সংসদের উচ্চকক্ষে। মল্লিকার্জুন খাড়গে দাবি জানান যে নিশীথ বাংলাদেশের নাগরিক কি না, এই বিষয়টি জানার অধিকার সকলের রয়েছে। লোকসভার সাংসদ হলেও নিশীথ সেই সময় রাজ্যসভাতেই উপস্থিত ছিলেন। সেই সময় তাঁর হয়ে আসরে নেমে পড়েন ট্রেজারি বেঞ্চের অন্য সাংসদরা।

রাজ্যভার লিডার পীযূষ গোয়েল সেই সময় জানান, নিশীথের বিরুদ্ধে এই অভিযোগ ভিত্তিহীন। এই অভিযোগ করে নিশীথকে তো অপমান করাই হচ্ছে। পাশাপাশি রাজবংশী সমাজকেও অপমান করা হচ্ছে। তবে এতে শান্ত হননি বিরোধীরা। নাম না করে নিশীথ প্রামাণিককে আক্রমণ করেন ডেরেক ও'ব্রায়েনও। ডেরেক এধিন সাংবাদিক সম্মেলনে বলেন, 'কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী হিসেবে একজন শপথ নিয়েছেন। অথচ তিনি ভারতের নাগরিক নন। কেউ যদি ভারতের নাগরিক হন, তাহলেই তিনি সাংসদ হতে পারেন, মন্ত্রী হতে পারেন।'

বন্ধ করুন