বাংলা নিউজ > ঘরে বাইরে > '০ উন্নয়ন, ০ আর্থিক বৃদ্ধি, ৭ বছরের বিশৃঙ্খলা', '০০৭' বন্ডের সঙ্গে মোদীকে তুলনা ডেরেকের
নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'০ উন্নয়ন, ০ আর্থিক বৃদ্ধি, ৭ বছরের বিশৃঙ্খলা', '০০৭' বন্ডের সঙ্গে মোদীকে তুলনা ডেরেকের

  • এর আগে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছে তৃণমূলকে।

‌জেমস বন্ডের সঙ্গে তুলনা টেনে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিঁধলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়ান। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই তুলনা টেনেছেন ডেরেক। কিন্তু কেন তাঁর এই তুলনা, সেই কথা ব্যাখ্যা করেছেন ডেরেক নিজেই।

জেমম বন্ড মানেই তাঁকে কেন্দ্র করে একটা কথা ভেসে আসে, সেটি হল ‘‌দে কল মি ০০৭’‌। অর্থাৎ জেমস বন্ড মানেই ০০৭। আর এই ০০৭–কে হাতিয়ার করেই প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তুলনা টেনেছেন ডেরেক। টুইটে কালো স্যুট ও টাই পরিহিত প্রধানমন্ত্রীর একটি ছবি পোস্ট করেন তিনি। এরপর ছবির সঙ্গে ০০৭ লিখে তার ব্যাখ্যাও দেন তিনি। ব্যাখ্যায় ডেরেক লেখেন, ‘‌০ উন্নয়ন। ০ আর্থিক বৃদ্ধি ও ৭ বছরের আর্থিক বিশৃঙ্খলা।’‌ মোদীর ৭ বছরের শাসনকালকে এইভাবেই ব্যাখ্যা করেছেন ডেরেক।  

এর আগে পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছে তৃণমূলকে। বেকারত্ব ইস্যুতেও কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব হয়েছিল তৃণমূল। এবার দেশের আর্থিক দুরাবস্থা নিয়ে খোদ প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তুললেন তৃণমূল সাংসদ। এরইমধ্যে কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় সরব হতে দেখা গিয়েছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। পেট্রোল, ডিজেল সহ জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের ভূমিকার সমালোচনা করে তৃণমূল নেত্রী জানিয়েছিলেন, সাধারণ মানুষের প্রতি তাঁদের এই উদাসীনতা খুবই কষ্টদায়ক। প্রধানমন্ত্রীর কাছে আবেদন, এখনই যেন এই বিষয়ে ব্যবস্থা নেন ও জ্বালানির দাম কমানো হয়।

বন্ধ করুন