বাংলা নিউজ > ঘরে বাইরে > রাহুলকে কটাক্ষ প্রশান্তের, তাও পঞ্জাবে জিততে কি PK-র দুয়ারে আসবে কংগ্রেস?
প্রশান্ত কিশোর (ফাইল ছবি) (HT_PRINT)
প্রশান্ত কিশোর (ফাইল ছবি) (HT_PRINT)

রাহুলকে কটাক্ষ প্রশান্তের, তাও পঞ্জাবে জিততে কি PK-র দুয়ারে আসবে কংগ্রেস?

এর আগে পাঞ্জাবে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের মুখ্য উপদেষ্টা হিসাবে কাজ করেছিলেন প্রশান্ত। কিন্তু সেই পদ থেকে তিনি পদত্যাগ করেছিলেন।

পঞ্জাবে আসন্ন বিধানসভা নির্বাচনে রণকৌশল নির্ধারণে এবার কি প্রশান্ত কিশোরের সাহায্য নিতে চলেছে কংগ্রেস?‌ সম্প্রতি পাঞ্জবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির এক মন্তব্যে এমনই জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। সত্যিই কি এই সম্ভাবনা বাস্তবায়িত হয় কিনা, এখন সেটাই দেখার। যিনি সম্প্রতি রাহুল গান্ধীকে কটাক্ষ করেছিলেন।

সম্প্রতি পঞ্জাবের মুখ্যমন্ত্রী একটি সাক্ষাত্কারে জানিয়েছেন, পঞ্জাবে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় স্তরের নেতা হরিশ চৌধুরী তাঁকে জানিয়েছেন যে তিনি যেন ভোটে রণকৌশলের ব্যাপারে প্রশান্ত কিশোরের সঙ্গে আলোচনা করেন। কংগ্রেস হাইকমান্ডের তরফ থেকে এই নির্দেশই এসেছে। প্রশান্ত কিশোরকে ঘিরে এই নতুন জল্পনা শুরু হতেই একটা বিষয় এখন থেকেই মাথাচাড়া দিতে শুরু করেছে যে তাহলে কি ভোটকুশলী হিসাবে ফের সক্রিয় ভূমিকায় আসতে চলেছেন পিকে? তবে এই প্রসঙ্গে অবশ্য পিকে–এর তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এর আগে গত ২ মে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে ফল প্রকাশের দিন প্রশান্ত কিশোর জানিয়ে দিয়েছিলেন, তিনি ভোটকুশলীর দায়িত্ব থেকে অবসর নিচ্ছেন। উল্লেখ্য, ওইদিনই পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বিপুলভাবে জয়লাভ করে তৃণমূল। আর এই তৃণমূলের জয়লাভের পিছনে যার সবচেয়ে বড় হাত ছিল তিনি হলেন প্রশান্ত কিশোর। এর আগে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের মুখ্য উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন প্রশান্ত। কিন্তু সেই পদ থেকে তিনি পদত্যাগ করেছিলেন। এরপর অমরিন্দরের সঙ্গে কংগ্রেসের দূরত্ব ক্রমশই বাড়তে থাকে। ২০১৭ সালে গত বিধানসভা নির্বাচনের আগে ভোট কুশলী হিসাবে প্রশান্ত কিশোর কাজ করেছেন তৎকালীন পঞ্জাব কংগ্রেস সভাপতি অমরিন্দর সিংয়ের সঙ্গে।

বন্ধ করুন