বাংলা নিউজ > ঘরে বাইরে > বকেয়া ইজারার টাকা মেটায়নি, Spice Jet বিমানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল DGCA
Spice Jet বিমানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল DGCA(REUTERS File Photo)

বকেয়া ইজারার টাকা মেটায়নি, Spice Jet বিমানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল DGCA

  • এয়ারলাইন্সের চেয়ারম্য়ান ও ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং জানিয়েছেন, বিমান সংস্থার ৬০টি বিমান আছে। এই বছরের শেষে আরও সাতটি নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট আনা হচ্ছে।

ডাইরেক্টরেট অফ সিভিল এভিয়েশন বুধবার দুটি স্পাইস জেটের বিমানকে তালিকার বাইরে করে দিল। আইরিশ সংস্থা হরাইজন এভিয়েশনকে তারা ইজারা বাবদ ভাড়া মেটায়নি বলে অভিযোগ। ডিজিসিএ জানিয়েছেন, বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রেজিস্টার করা হয়েছিল VT-SPU হিসাবে আর ৭৩৭-৯০০ইআর এয়ারক্রাফটকে রেজিস্টার করা হয়েছিল VT-SGQ নামে করা হয়েছে। দুটি বিমানকেই ডিরেজিস্টার করা হয়েছে।

এয়ারক্রাফট বাবদ যে বকেয়া সেটা এই বিমান সংস্থা মেটায়নি বলে অভিযোগ।

হরাইজন এভিয়েশন এই দুটি বিমানকে ডি রেজিস্টার করার জন্য আবেদন করেছিল। ডিজিসিএ পাঁচদিনের মধ্যে বকেয়া মেটানোর জন্য বিমান সংস্থাকে নির্দেশ দিয়েছিল। এর আগে AWAS Ireland ltd আবেদন করেছিল স্পাইস জেটের দুটি বিমানকে ডিরেজিস্টার করা হোক। তাদেরও বকেয়া মেটায়নি বলে অভিযোগ।

এদিকে এয়ারলাইন্সের চেয়ারম্য়ান ও ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং জানিয়েছেন, বিমান সংস্থার ৬০টি বিমান আছে। এই বছরের শেষে আরও সাতটি নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট আনা হচ্ছে।

তবে ইজারাবাবদ বকেয়া না মেটানোর বিষয়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিকে সাম্প্রতিক অতীতে একের পর এক ঘটনার পরিপ্রেক্ষিতে ডিজিসিএর নজরে রয়েছে স্পাইস জেট। তার মধ্যেই এবার ইজারা সংক্রান্ত জটিলতাও সামনে এল। 

 

বন্ধ করুন