বাংলা নিউজ > ঘরে বাইরে > বকেয়া ইজারার টাকা মেটায়নি, Spice Jet বিমানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল DGCA

বকেয়া ইজারার টাকা মেটায়নি, Spice Jet বিমানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল DGCA

Spice Jet বিমানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল DGCA(REUTERS File Photo)

এয়ারলাইন্সের চেয়ারম্য়ান ও ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং জানিয়েছেন, বিমান সংস্থার ৬০টি বিমান আছে। এই বছরের শেষে আরও সাতটি নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট আনা হচ্ছে।

ডাইরেক্টরেট অফ সিভিল এভিয়েশন বুধবার দুটি স্পাইস জেটের বিমানকে তালিকার বাইরে করে দিল। আইরিশ সংস্থা হরাইজন এভিয়েশনকে তারা ইজারা বাবদ ভাড়া মেটায়নি বলে অভিযোগ। ডিজিসিএ জানিয়েছেন, বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রেজিস্টার করা হয়েছিল VT-SPU হিসাবে আর ৭৩৭-৯০০ইআর এয়ারক্রাফটকে রেজিস্টার করা হয়েছিল VT-SGQ নামে করা হয়েছে। দুটি বিমানকেই ডিরেজিস্টার করা হয়েছে।

এয়ারক্রাফট বাবদ যে বকেয়া সেটা এই বিমান সংস্থা মেটায়নি বলে অভিযোগ।

হরাইজন এভিয়েশন এই দুটি বিমানকে ডি রেজিস্টার করার জন্য আবেদন করেছিল। ডিজিসিএ পাঁচদিনের মধ্যে বকেয়া মেটানোর জন্য বিমান সংস্থাকে নির্দেশ দিয়েছিল। এর আগে AWAS Ireland ltd আবেদন করেছিল স্পাইস জেটের দুটি বিমানকে ডিরেজিস্টার করা হোক। তাদেরও বকেয়া মেটায়নি বলে অভিযোগ।

এদিকে এয়ারলাইন্সের চেয়ারম্য়ান ও ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং জানিয়েছেন, বিমান সংস্থার ৬০টি বিমান আছে। এই বছরের শেষে আরও সাতটি নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স এয়ারক্রাফট আনা হচ্ছে।

তবে ইজারাবাবদ বকেয়া না মেটানোর বিষয়টি যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিকে সাম্প্রতিক অতীতে একের পর এক ঘটনার পরিপ্রেক্ষিতে ডিজিসিএর নজরে রয়েছে স্পাইস জেট। তার মধ্যেই এবার ইজারা সংক্রান্ত জটিলতাও সামনে এল। 

 

ঘরে বাইরে খবর

Latest News

পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী লাগেজ ছাড়াই দিল্লি থেকে বাগডোগরায় পৌঁছল বিমান, চরম দুর্ভোগে যাত্রীরা আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে ছিল জঙ্গিরা! বস্তারে মাও-ডেরায় কীভাবে অপারেশন? তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.