বাংলা নিউজ > ঘরে বাইরে > AI Urinating:আরও এক প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়ার ১০ লাখ টাকা জরিমানা! ঘোষণায় কী জানাল ডিজিসিএ?

AI Urinating:আরও এক প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়ার ১০ লাখ টাকা জরিমানা! ঘোষণায় কী জানাল ডিজিসিএ?

এয়ার ইন্ডিয়া প্রস্রাবকাণ্ড ঘিরে নতুন করে জরিমানা এয়ারইন্ডিয়ার। (Representative Photo) (HT_PRINT)

প্যারিস থেকে নয়া দিল্লিগামী বিমানে শুধু ওই প্রস্রাবকাণ্ডই ঘটেনি, অভিযোগ ছিল সেই বিমানের বাথরুমে এক যাত্রী ধূমপানও করেছেন। তবে আপাতত প্রস্রাব কাণ্ডের জেরে জরিমানা ঘোষণা করেছে এয়ারইন্ডিয়া। জানা গিয়েছে, ওই প্রস্রাবকাণ্ডের পর কেন এয়ার ইন্ডিয়া পদক্ষেপ করেনি, সেই প্রশ্ন জানতে চেয়েছে ডিজিসিএ।

পর পর প্রস্রাবকাণ্ডে জেরবার এয়ার ইন্ডিয়া। নিউ ইয়র্ক থেক দিল্লি বিমানে শঙ্কর মিশ্রের বিরুদ্ধে প্রস্রাবকাণ্ডের অভিযোগের ঘটনার পর এবার প্যারিস থেকে নয়া দিল্লিগামী বিমানে প্রস্রাবের ঘটনায় নতুন করে জরিমানার মুখে পড়েছে এয়ার ইন্ডিয়া। প্যারিস থেকে নতুন দিল্লির বিমানে একটি ফাঁকা আসলে যাত্রীর প্রস্রাবের ঘটনায় এবার ১০ লাখ টাকা জরিমানা হল এয়ার ইন্ডিয়ার।

উল্লেখ্য়, প্যারিস থেকে নয়া দিল্লিগামী বিমানে শুধু ওই প্রস্রাবকাণ্ডই ঘটেনি, অভিযোগ ছিল সেই বিমানের বাথরুমে এক যাত্রী ধূমপানও করেছেন। তবে আপাতত প্রস্রাব কাণ্ডের জেরে জরিমানা ঘোষণা করেছে এয়ারইন্ডিয়া। জানা গিয়েছে, ওই প্রস্রাবকাণ্ডের পর কেন এয়ার ইন্ডিয়া পদক্ষেপ করেনি, সেই প্রশ্ন জানতে চেয়েছে ডিজিসিএ। কর্তব্যে গাফিলতির জন্য ১০ লাখ টাকা জরিমানা ঘোষণা করেছে ডিজিসিএ। এর আগেই এই ইস্যুটি ডিজিসিএর কাছে গিয়েছিল। সেই ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানায় ডিজিসিএ। তারপরই এসেছে এই পদক্ষেপ। 

উল্লেখ্য, এই দ্বিতীয় প্রস্রাবকাণ্ড ঘটে যায় ডিসেম্বরে। ২০২২ সালের ৬ ডিসেম্বর এআই ১৪২ বিমানে এমন কাণ্ড ঘটে। এর আগে ২৬ নভেম্বর নিউ ইয়র্ক-দিল্লির বিমানে এক মহিলা যাত্রীর গায়ে প্রস্রাব করায় অভিযুক্ত হন শঙ্কর মিশ্র নামে এক যাত্রী। সেই ঘটনায় পুলিশ তাঁকে গ্রেফতার করে। চলছে আইনি লড়াই। এদিকে, সেই ঘটনায় এয়ার ইন্ডিয়ার কর্তব্যে গাফলতির জন্য ৩০ লাখ টাকার জরিমানা ঘোষণা করে ডিজিসিএ। এছাড়াও পাইলট ইন কমান্ডকেও এর জন্য শাস্তি ভোগ করতে হয়। তাঁর লাইসেন্স আপাতত বাতিল করা হয়েছে। এরপরই প্যারিস থেকে দিল্লিগামী বিমানে ঘটে যায় ফের এক প্রস্রাবকাণ্ড। পর পর ঘটনা ঘিরে বারবারই নেতিবাচক খাতায় নাম আসছে এয়ার ইন্ডিয়ার। নিউ ইয়র্ক দিল্লির বিমানের ঘটনা ঘিরে টাটা সনসের প্রধানের তরফেও আসে আক্ষেপের সুর। এরপরই নতুন করে প্যারিস-নয়া দিল্লি বিমানের ঘটনায় ইন্টারনাল কমিটির কাছে রিপোর্ট পাঠাতে দেরি করার অভিযোগে, পদক্ষেপের জেরে ১০ লাখ টাকার জরিমানা ঘোষণা করে ডিজিসিএ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

থিম জঙ্গল! অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠানের ২য় দিনে কোন তারকা কী পরলেন? গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি আজও অক্ষত! খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.