বাংলা নিউজ > ঘরে বাইরে > ৫টি হেলিকপ্টার অপারেটরকে জরিমানা করল DGCA, কেদারনাথে তীর্থযাত্রীদের নিয়ে যেত ওরা

৫টি হেলিকপ্টার অপারেটরকে জরিমানা করল DGCA, কেদারনাথে তীর্থযাত্রীদের নিয়ে যেত ওরা

কেদারনাথে বহু তীর্থযাত্রী হেলিকপ্টারে যান। 

দেখা গিয়েছে পাঁচটি অপারেটর তাদের লগ বুকে ফ্লাইং রেকর্ডটি ঠিকঠাক নথিবদ্ধ করেনি। ডিজিসিএর ডিরেক্টর জেনারেল অরুণ কুমার এমনটাই জানিয়েছেন।

ডাইরক্টেরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন এবার কেদারনাথে তীর্থযাত্রীদের বহনের কাজে নিযুক্ত পাঁচটি হেলিকপ্টার অপারেটরকে মাথাপিছু ৫ লাখ টাকা করে জরিমানা করল। ফ্লাইং রেকর্ডে নানা অনিয়মের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

সুরক্ষা সংক্রান্ত বিধি লঙ্ঘন করার অভিযোগে আরও দুটি অপারেটরের আধিকারিকদেরও তিন মাসের জন্য সাসপেন্ড করা হয়েছে। গত জুন মাসে একটি অডিট করা হয়েছিল। এরপরই অনিয়মের বিষয়টি সামনে আসে। 

উত্তরাখণ্ডের সিভিল এভিয়েশন ডেভেলপমেন্ট অথরিটির আধিকারিক জানিয়েছেন, ডিজিসিএর ডিরেক্টর জেনারেল স্পট চেক করার জন্য একটি টিম তৈরি করেছিলেন। বিশেষত যে হেলিকপ্টারগুলি কেদারনাথে ব্যবহার করা হয়েছিল সেগুলিকে স্পট চেক করা হয়। গত ৭ ও ৮ জুন এগুলি স্পট চেক করা হয়। তারপরই নিয়ম ভাঙার বিষয়টি সামনে আসে।

ইতিমধ্যেই দেখা গিয়েছে পাঁচটি অপারেটর তাদের লগ বুকে ফ্লাইং রেকর্ডটি ঠিকঠাক নথিবদ্ধ করেনি। ডিজিসিএর ডিরেক্টর জেনারেল অরুণ কুমার এমনটাই জানিয়েছেন।

জয়েন্ট স্ট্য়ান্ডার্ড অপারেটিং প্রসিডিওর মানেনি দুটি অপারেটর। তবে সেই অপারেটরের নাম সামনে আনেনি ডিজিসিএ।

প্রসঙ্গত কেদারনাথ যাত্রায় তীর্থযাত্রীদের অনেকের পক্ষে দুর্গম রাস্তায় হাঁটা সম্ভব হয় না। সেক্ষেত্রে তাঁরা হেলিকপ্টারে করে যান। 

ঘরে বাইরে খবর

Latest News

‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.