বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের ভারতের আকাশে উড়তে দেখা যাবে নিষিদ্ধ হয়ে যাওয়া বোয়িং ৭৩৭ ম্যাক্সকে
বোয়িং ৭৩৭ (ছবি সৌজন্যে রয়টার্স)
বোয়িং ৭৩৭ (ছবি সৌজন্যে রয়টার্স)

ফের ভারতের আকাশে উড়তে দেখা যাবে নিষিদ্ধ হয়ে যাওয়া বোয়িং ৭৩৭ ম্যাক্সকে

  • ২০১৯ সালে ভারতীয় আকাশসীমায় বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল ডিরেক্টর জেনেরাল অফ সিভিল অ্যাভিয়েশন।

২০১৯ সালে ভারতীয় আকাশসীমায় বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল ডিরেক্টর জেনেরাল অফ সিভিল অ্যাভিয়েশন। এবার ফের একবার ভারতীয় আকাশ উড়তে দেখা যাবে বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমানকে। অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, বিদেশে রেজিস্টার করা যে কোনও ৭৩৭ ম্যাক্স এদেশের আকাশসীমা দিয়ে উড়ে যেতে পারবে।

অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বিদেশি কোনও সংস্থা ভারতের উপর দিয়ে বোয়িং ৭৩৭ ম্যাক্স চালাতে চাইলে, তা তারা পারবেন। তবে সংশ্লি ষ্ট কর্তৃপক্ষের তরফ থেকে অনুমতি রাখতে হবে তাদের।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ মার্চ নাইরোবি যাওয়ার পথে ভেঙে পড়ে ইথিওপিয়া এয়ারলাইন্সের একটি বিমান। মৃত্যু হয় ১৫৭ জনের। ওই বিমানটি ছিল বোয়িং কম্পানির ৭৩৭ ম্যাক্স মডেলের। এরপর একের পর এক দেশ ৭৩৭ ম্যাক্স মডেলের বিমানের উড়ান স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। এর জেরে ভারতে স্পাইস জেটের ১৩টি এবং জেট এয়ারওয়েজের ৫টি বিমান বসিয়ে দেওয়া হয়।

 

বন্ধ করুন