বাংলা নিউজ > ঘরে বাইরে > ধর্ম সংসদ:জেহাদের বেলায় পদক্ষেপ করেন না কেন? প্রাণনাশের আশঙ্কা করছেন আয়োজক সাধু
স্বামী যতি নরসিংহনন্দ বক্তব্য রাখছেন হরিদ্বারে ( রমেশ্বর গৌর/HT Photo)
স্বামী যতি নরসিংহনন্দ বক্তব্য রাখছেন হরিদ্বারে ( রমেশ্বর গৌর/HT Photo)

ধর্ম সংসদ:জেহাদের বেলায় পদক্ষেপ করেন না কেন? প্রাণনাশের আশঙ্কা করছেন আয়োজক সাধু

  • তিনি জানিয়েছেন, এটা তো সপ্তম কনভেনশন। ৬ মাসের মধ্যে আমরা বিশ্ব ধর্ম সংসদ করব।

হরিদ্বারে ধর্ম সংসদকে কেন্দ্র করে ইতিমধ্যে শোরগোল পড়েছে গোটা দেশজুড়ে। ধর্ম সংসদে যাঁরা প্ররোচনামূলক বক্তব্য রেখেছিলেন বলে অভিযোগ, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ইতিমধ্যেই বিভিন্ন মহল থেকে দাবি উঠতে শুরু করেছে। তবে এসবের মধ্যে নতুন করে বিতর্ক উসকে দিলেন অনুষ্ঠানের অন্য়তম আয়োজক তথা বিতর্কিত সাধু স্বামী নরসিংহনন্দ। তাঁর আশঙ্কা, তাঁকে এবার প্রাণে মেরে দেওয়ার ছক করা হচ্ছে। 

রবিবার তিনি হরিদ্বারে এসে পৌঁছন। তিনি হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, জিতেন্দ্র নারায়ণ ত্যাগীর (বিগতদিনে ওয়াসিম রিজভি ছিলেন তিনি) বিরুদ্ধে মামলা করা মানে এটা পরিষ্কার যে নিজের দেশে সাধুরা সত্যি কথা বলতে পারবেন না। এটা সনাতন ধর্মের উপর আক্রমণ। 

স্বামী নরসিংহনন্দ বলেন, কিছু মানুষ হিন্দু ধর্মকে দুর্বল করার চেষ্টা করছেন। আমাদের আশঙ্কা তারা কাজ চরিতার্থ করার জন্য সর্বোচ্চ পর্যায় পর্যন্ত যেতে পারে। আমরা খুন হয়ে যাওয়ার আশঙ্কা করছি, কিন্তু জিতেন্দ্র ত্যাগীকে আমরা রক্ষা করব। ধর্ম সংসদে যাঁরা অংশ নিয়েছিলেন তাঁদেরও আমরা রক্ষা করব। তিনি জানিয়েছেন, এটা তো সপ্তম কনভেনশন। ৬ মাসের মধ্যে আমরা বিশ্ব ধর্ম সংসদ করব। সেখানে সাধু সন্ত, সনাতন ধর্মের প্রচারকদের আমন্ত্রণ থাকবে। 

তিনি বলেন, একটা লবি আমাদের ভুলভাবে উপস্থাপন করার চেষ্টা করছে। যখন জেহাদের প্রসঙ্গ ওঠে, হিন্দুদের দাবিয়ে রাখার কথা ওঠে অন্য ধর্মের পক্ষ থেকে তখন কেন পদক্ষেপ নেন না? এই লবিটা তখন চুপ থাকে। কিন্তু আমরা নত হব না। আমরা ঐক্যবদ্ধ থাকব। ভারতকে সনাতন বৈদিক দেশ হিসাবে ঘোষণা করতে হবে। এই প্রস্তাব মোদীর কাছেও পাঠাব।

বন্ধ করুন