বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটিতে মহেন্দ্র সিং ধোনির নাম
মহেন্দ্র সিং ধোনি (ছবি সৌজন্যে টুইটার)
মহেন্দ্র সিং ধোনি (ছবি সৌজন্যে টুইটার)

প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটিতে মহেন্দ্র সিং ধোনির নাম

  • এনসিসির পুনর্গঠনের জন্য প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে। 

প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটিতে মহেন্দ্র সিং ধোনি। এনসিসিকে পুনর্গঠন করতে এই কমিটি তৈরি হয়েছে। এই কমিটিতে ধোনি ছাড়াও রয়েছে শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। সময়ের বদলের সঙ্গে খাপ খাইয়ে যাতে এনসিসির পুনর্গঠন সম্ভব হয়, তার জন্যই এই বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে কেন্দ্র। কমিটিতে মোট ১৫ জন রয়েছেন।

গতবছরের ১৫ই অগস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ধোনি। সেই ধোনিকে এবছরের বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে নিয়োগ করা হয়েছে। আর এবার এনসিসি পুনর্গঠনের জন্য গড়া প্রতিরক্ষা মন্ত্রকের কমিটিতে স্থান পেলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। প্রসঙ্গত ধোনি টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক কর্নেল। ভারতীয় সেনাবাহিনীর নামজাদা প্যারাশুট রেজিমেন্টে এক মাসের প্রশিক্ষণও নিয়েছেন।

এদিকে দেশের অন্যতম বিশিষ্ট ব্যবসায়ী মহিন্দ্রা তাঁর ব্যবসার মাধ্যমে দেশের প্রতিরক্ষা উত্পাদনে বিশেষ অবদান রেখেছেন। সাম্প্রতিককালে, মহিন্দ্রা ডিফেন্সের কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল সেনাপ্রধান জেনারেল এমএম নারাভেনের সাথে যোগাযোগও করেছিলেন। মহিন্দ্রা এর আগে সেনাবাহিনীর 'ট্যুর অফ ডিউটি' প্রস্তাবের পক্ষে ছিলেন, যাতে সীমিত সময়ের জন্য সেনাবাহিনীতে কাজ করার জন্য তরুণ কর্মজীবী বা সাধারণ নাগরিকদের অনুমতি দেওয়া হয়।

 

বন্ধ করুন