বাংলা নিউজ > ঘরে বাইরে > নীতা আম্বানির সামনে মাথা নত মোদীর? 'ভুয়ো' ছবি পোস্ট করে বিতর্কে জওহর সরকার
ছবি সৌজন্যে টুইটার
ছবি সৌজন্যে টুইটার

নীতা আম্বানির সামনে মাথা নত মোদীর? 'ভুয়ো' ছবি পোস্ট করে বিতর্কে জওহর সরকার

  • জওহর সরকারের পোস্ট করা ছবি ঘিরে শুরু হয় জোর বিতর্ক।

সম্প্রতি প্রাক্তন আইএএস আধিকারিক জওহর সরকার একটি ছবি পোস্ট করেন। তাতে দেখা যায়, নীতা আম্বানি হাসছেন, তাঁর সামনে হাতজোড় করে মাথা নত করে রেয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে জওহর সরকারের সেই পোস্ট নিয়ে সঙ্গে সঙ্গে শুরু হয় বিতর্ক। দাবি ওঠে, ছবিটি ভুয়ো। দাবি করা হয়, মোদী অন্য এক মহিলাকে প্রণাম করছিলেন। সেই মহিলার স্থানে নীতা আম্বানির মুখ বসানো হয়। সেই ভুয়ো ছবি পোস্ট করেন জওহর সরকার।

প্রসার ভারতীর প্রাক্তন সিইও জওহর সরকার এর আগে সেই ছবিটি পোস্ট করে ক্যাপশনে লেখেন, সাংসদ এবং রাজনীতিবিদরা যদি খারাপ ব্যবহারের বদলে এরকম সৌজন্য পেতেন। পরিপক্ক গণতন্ত্রে দ্বিমুখী লেনদেন চলে। উল্লেখ্য, সাম্প্রতিককালে বারংবার মোদী সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন জওহর সরকার। সেই ধারাবাহিকতা বজায় রেখেই এই টুইটটি করেছিলেন জওহর সরকার। তবে তাঁর পোস্ট করা ছবিটি ঘিরে তৈরি হয় বিতর্ক।

বিভিন্ন মাধ্যমে দাবি করা হয়েছে আসল ছবিতে প্রধানমন্ত্রী মোদী দিল্লিতে অবস্থিত দিব্য জ্যোতি কালচারাল অর্গনাইজেশন নামক এক এনজিও-র সিইও দীপিকা মণ্ডল। ছবিটি ২০১৫ সালের। তবে জওহর সরকারের পোস্ট করা ছবিটি ভুয়ো না সত্যি তা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস।

পরবর্তীতে বিতর্কের মুখে ছবিটি ভুয়ো বলে মেনে নিলেও পিছু হটেননি জওহর সরকার। মোদী, আম্বানিদের আরও একটি ছবি টুইট করে তিনি দাবি করেন, আম্বানিদের সঙ্গে নরেন্দ্র মোদীর গভীর বন্ধন অস্বীকার করা যায় না। ফ্রেডরিক ফোরসাইথের ক্লাসিক উপন্যাস 'ডগস অফ ওয়ার'-এর উল্লেখ করে জওহর সরকার প্রশ্ন করেন, এখন যুদ্ধের কুকুররা আবার ঘেউ ঘেউ শুরু করবে।

বন্ধ করুন