বাংলা নিউজ > ঘরে বাইরে > Dinhata: কাশ্মীর কন্যা রেহানা বসির মহকুমা শাসকের চেয়ারে,এবার ঠান্ডা হবে দিনহাটা?

Dinhata: কাশ্মীর কন্যা রেহানা বসির মহকুমা শাসকের চেয়ারে,এবার ঠান্ডা হবে দিনহাটা?

রেহানা বসির হলেন দিনহাটার এসডিও। ছবি সংগৃহীত

অত্য়ন্ত বন্ধুর পথে রেহানা বসির এই সাফল্যে পেয়েছেন। ২০০৬ সালে তিনি বাবাকে হারান। এরপর পথটা আরও কঠিন হয়ে যায়। কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স থেকে তিনি মেডিক্যাল পড়া শুরু করেছিলেন।

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার প্রত্যন্ত গ্রাম সালোয়া থেকে আইএএস হয়েছিলেন রেহানা বসির। কাশ্মীর কন্য়ার এই সাফল্য নিয়ে চর্চা হয়েছিল গোটা দেশজুড়ে। ২০১৮ সালে সিভিল সার্ভিস পরীক্ষায় ১৮৭তম স্থানে ছিলেন তিনি। সেই কাশ্মীরের সেই কন্য়াই মঙ্গলবার দিনহাটার মহকুমা শাসকের দায়িত্ব নিলেন।

ভারত- বাংলাদেশ সীমান্ত লাগোয়া দিনহাটা। নানা সময়ে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়েছে কোচবিহারের এই আধা শহর। একাধিকবার অস্ত্রও উদ্ধার হয়েছে দিনহাটার বিভিন্ন প্রান্ত থেকে। এদিকে কাশ্মীরও নানা কারনে উত্তপ্ত থাকে মাঝেমধ্যেই। সেই কাশ্মীর থেকেই তিনি এবার দিনহাটাতে মহকুমা শাসকের চেয়ারে বসলেন। এটাই তাঁর প্রথম পোস্টিং। অত্যন্ত লড়াকু ও লক্ষ্যে অবিচল। সেক্ষেত্রে তাঁর হাত ধরে দিনহাটার কতটা শান্ত হয় সেদিকেই তাকিয়ে রয়েছেন অনেকেই। প্রসঙ্গত এই দিনহাটার বাসিন্দা নিশীথ প্রামাণিক বর্তমানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

অত্য়ন্ত বন্ধুর পথে রেহানা বসির এই সাফল্যে পেয়েছেন। ২০০৬ সালে তিনি বাবাকে হারান। এরপর পথটা আরও কঠিন হয়ে যায়। কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স থেকে তিনি মেডিক্যাল পড়া শুরু করেছিলেন। তবে তাঁর দাদা আমির বসির ২০১৭ সালে ইউপিএসসি পরীক্ষায় আইএএসে ৮৪৩তম স্থানে ছিলেন। এরপরই IAS হওয়ার জন্য রেহানা বসির চেষ্টা শুরু করেন। আর লক্ষ্য স্থির থাকলে সাফল্য যে আসবেই তা তিনি প্রমাণ করে দিয়েছেন। 

এবার তিনি বাংলার মাটিতে। দিনহাটার সাধারণ মানুষের সঙ্গে যাতে তিনি সহজেই মিশে যেতে পারেন সেকারণে তিনি বাংলা শেখারও চেষ্টা করছেন। ইতিমধ্যেই তাঁকে বিভিন্ন সংগঠনের তরফে শুভেচ্ছা জানানো হয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের আজকের দিনটি কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারির রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.