বাংলা নিউজ > ঘরে বাইরে > বিপাকে বিপ্লব দেব, নেতৃত্ব বদলের জন্য নাড্ডার কাছে গেলেন এক ডজন বিজেপি বিধায়ক
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (ফাইল ছবি, সৌজন্য, টুইটার @BjpBiplab)
ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (ফাইল ছবি, সৌজন্য, টুইটার @BjpBiplab)

বিপাকে বিপ্লব দেব, নেতৃত্ব বদলের জন্য নাড্ডার কাছে গেলেন এক ডজন বিজেপি বিধায়ক

বিক্ষুব্ধদের দাবি যে ৩৬ জনের মধ্যে সংখ্যাগরিষ্ঠ বিজেপি বিধায়ক তাদের সঙ্গে আছেন। 

 ত্রিপুরার প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সুদীপ রায় বর্মনের নেতৃত্বে এই মুহূর্তে দিল্লিতে এক ডজন বিজেপি বিধায়ক। দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে নালিশ ঠুকতে গিয়েছেন তাঁরা। বিক্ষুব্ধদের দাবি, যে ভাবে চলছে ২০২৩ সালে দলের পক্ষে বিধানসভায় জেতা খুব শক্ত হয়ে যাবে। 

সুদীপ ছাড়াও আছেন আশিষ সাহা, সুশান্ত চৌধুরী, রমাপ্রসাদ পাল প্রমুখ। দলের এক সদস্য জানিয়েছেন যে এই মুহূর্তে নেতৃত্বে বদল চাইছেন বিজেপির ৩৬ জনের মধ্যে ২৫ জন বিধায়ক। তাঁদের দাবি যে বিপ্লব দেবের অপশাসনের ফলে ক্রমশ মানুষের থেকে দূরে চলে যাচ্ছেন তাঁরা। শুধু নাড্ডা নয় মোদী ও শাহের সঙ্গেও দেখা করতে চান বিক্ষুব্ধরা। 

সুশান্ত চোধুরী জানান যে রাজ্যে দল ও পার্টি ঠিক দিকে এগোচ্ছে না। যে সব প্রতিশ্রুতি ভোটোর আগে দেওয়া হয়েছে সেগুলি পূর্ণ করা হচ্ছে না বলে জানান তিনি। সুশান্তবাবু জানান যে তাঁরা বিজেপির আদর্শের বিরোধী নয়। মোদী-শাহের নেতৃত্বের ওপর তাঁদের আস্থা আছে। কিন্তু রাজ্যে কি হচ্ছে, সেটা জানাতেই তারা এসেছেন বলেন সুশান্তবাবু। 

প্রসঙ্গত, ত্রিপুরার প্রাক্তন কংগ্রেস প্রধান সুদীপ রায় বর্মন ২০১৭ সালে বিজেপিতে যুক্ত হন। প্রাথমিক ভাবে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পান তিনি কিন্তু তাঁকে সরিয়ে দেন বিপ্লববাবু গত বছর। করোনাকালে প্রকাশ্য এসেছে দুই নেতার মধ্যে তিক্ততা। সুদীপবাবুর  বিরুদ্ধে না বলে কোভিড হাসপাতালে যাওয়ার জন্য এফআইআর দায়ের করে ত্রিপুরা পুলিশ। 

বর্তমানে ৬০ সদস্যের বিধানসভায় বিজেপির আছে ৩৬ বিধায়ক। শরিক আইপিএফটির আছে আটজন বিধায়ক। বামপন্থীদের ১৬ জন বিধায়ক আছে। সেই কারণে বিক্ষুব্ধদের জেরে সরকারের বিপদে পড়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। 

বিক্ষুব্ধরা দলের শৃঙ্খলাভঙ্গ করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি মাণিক সাহা। সব মিলিয়ে নিশ্চিত ভাবেই ক্রমশ জটিল হচ্ছে ত্রিপুরার পরিস্থিতি। 

বন্ধ করুন