বাংলা নিউজ > ঘরে বাইরে > Kerala DM: ছুটি দিয়ে স্কুলের খুদে পড়ুয়াদের চিঠি লিখলেন জেলাশাসক, খুশি জেলাবাসীরা
কেরলের আলাপ্পুঝার জেলাশাসক ভি আর কৃষ্ণ তেজা। ছবি সৌজন্যে ফেসবুক।

Kerala DM: ছুটি দিয়ে স্কুলের খুদে পড়ুয়াদের চিঠি লিখলেন জেলাশাসক, খুশি জেলাবাসীরা

  • ছুটি দেওয়ার কারণ তিনি চিঠিতে লিখেছেন। খুদে পড়ুয়াদের উদ্দেশ্যে তিনি চিঠিতে লিখেছেন, ‘তোমাদের নিরাপত্তার জন্য আমি স্কুলে ছুটি ঘোষণা করছি। তবে কেউ জলাশয় বা পুকুরে মাছ ধরতে যেও না। আমাদের জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাবা-মা বাইরে কাজ গেলেও তোমরা বাড়ি থেকে বাইরে যেও না।’

কয়েকদিন আগেই জেলাশাসকের দায়িত্ব পেয়েছেন। আর দায়িত্ব পেয়েই তিনি একের পর এক যেভাবে কাজ করে চলেছেন তাতে খুশি জেলাবাসীরা। কেরলের আলাপ্পুঝার জেলাশাসক ভি আর কৃষ্ণ তেজা কেরলে বন্যা পরিস্থিতির কারণে বৃষ্টির পূর্বাভাস পেয়েই জেলার স্কুল কলেজে ছুটি ঘোষণা করেছেন। আর স্কুলের খুদে পড়ুয়াদের উদ্দেশ্যে তাঁর লেখা চিঠিকে ঘিরে এখন চর্চা তুঙ্গে।

ছুটি দেওয়ার কারণ তিনি চিঠিতে লিখেছেন। খুদে পড়ুয়াদের উদ্দেশ্যে তিনি চিঠিতে লিখেছেন, ‘তোমাদের নিরাপত্তার জন্য আমি স্কুলে ছুটি ঘোষণা করছি। তবে কেউ জলাশয় বা পুকুরে মাছ ধরতে যেও না। আমাদের জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাবা-মা বাইরে কাজ গেলেও তোমরা বাড়ি থেকে বাইরে যেয়ো না।’ চিঠিতে তিনি করোনা, মাঙ্কি পক্সের মতো ভাইরাস নিয়ে পড়ুয়াদের সতর্ক করেছেন। শুধু তাই নয়, ছুটি চলাকালীন খুদেদের পড়াশুনা করার জন্য তিনি চিঠিতে অনুরোধ করেছেন। যেভাবে তিনি পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে ছুটি দেওয়ার পাশাপাশি পড়াশোনা করার জন্য তাদের উৎসাহিত করেছেন তা মন জয় করে নিয়েছে জেলাবাসীদের। অনেকেই জেলা শাসকের এই চিন্তা ভাবনাকে সাধুবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ ব্যাচের এই আইএএস অফিসার জেলাশাসক হওয়ার আগে অতিরিক্ত জেলা শাসকের দায়িত্ব সামলেছেন। এছাড়া তিনি তফসিলি জাতি উন্নয়ন দফতরের ডিরেক্টর ছিলেন। তাছাড়াও, কেরল পর্যটনের ডিরেক্টর হিসেবেও দায়িত্ব সামলেছেন। ২০১৮ সালে তিনি অতিরিক্ত জেলাশাসক হিসেবে কর্মরত ছিলেন। সেই সময় বন্যা দুর্গতদের নিরাপদে সরানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছিলেন।

বন্ধ করুন