বাড়ি > ঘরে বাইরে > এখনই মুম্বই যাওয়ার সাহস নেই, সংক্রমণের ভাবগতিক দেখে কবুল গডকড়ির
মুম্বইয়ের করোনা পরিস্থিতি দেখে এখনই বাণিজ্যনগরী সফরের পরিকল্পনা নেই, জানালেন নীতিন গডকড়ি। ছবি: এএনআই।
মুম্বইয়ের করোনা পরিস্থিতি দেখে এখনই বাণিজ্যনগরী সফরের পরিকল্পনা নেই, জানালেন নীতিন গডকড়ি। ছবি: এএনআই।

এখনই মুম্বই যাওয়ার সাহস নেই, সংক্রমণের ভাবগতিক দেখে কবুল গডকড়ির

  • মুম্বইতে গত ২৪ ঘণ্টায় ১,০৭৬ নতুন করোনা পজিটিভ রোগীর সন্ধান মিলেছে ১,০৬৭ জন, যার জেরে শহরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯,২৯৩ জন।

এই মুহূর্তে মুম্বই যাওয়ার সাহস নেই। মঙ্গলবার করোনা বিধ্বস্ত বাণিজ্যনগরী সফরের বিষয়ে এই কথা স্বীকার করলেন কেন্দ্রীয় পরিবহণ এবং মাঝারি ও ক্ষুদ্রশিল্প মন্ত্রী নীতিন গডকড়ি। 

মুম্বই-সহ গোটা মহারাষ্ট্রে দাপিয়ে বেড়াচ্ছে সংক্রমণ। সোমবার রাজ্যে নতুন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে ২,৭৮৬ জন। এই নিয়ে মহারাষ্ট্রে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১,১০,৭৪৪, জানিয়েছে রাজ্য স্বাস্থ্য মন্ত্রক। 

দেশের বাণিজ্য রাজধানী হিসেবে পরিচিত মুম্বইতে গত ২৪ ঘণ্টায় ১,০৭৬ নতুন করোনা পজিটিভ রোগীর সন্ধান মিলেছে ১,০৬৭ জন, যার জেরে শহরে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯,২৯৩ জন।

এ দিন কোভিড পরবর্তী বিশ্বে ক্ষুদ্র ও মাঝারি মাপের শিল্পোন্নয়ন এবং পরিকাঠামো নির্মাণ সংক্রান্ত এক আলোচনাসভায় গডকড়ি জানিয়েছেন, ‘এখন যা পরিস্থিতি, তাতে এই সুহূর্তে মুম্বই যাওয়ার সাহস নেই। তবে মনে হয় সময় নিশ্চয় পালটাবে।’

কেন্দ্রীয় পরিবহণ এবং মাঝারি ও ক্ষুদ্রশিল্পমন্ত্রী গডকড়ি মহারাষ্ট্রের নাগপুরের সাংসদও বটে। 

অতিমারী মোকাবিলায় সেরা অস্ত্রের সন্ধানে মঙ্গল ও বুধবার মিলিয়ে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূচি অনুযায়ী, আগামিকাল বুধবার তাঁর সঙ্গে কথা হবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের।

প্রায় তিন মাস লকডাউনে অচল থাকার পরে সোমবার জরুরি কাজে নিযুক্ত কর্মীদের যাতায়াতের সুবিধায় লোকাল-সহ ট্রেন পরিষেবা স্বাভাবিক হওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে মুম্বইতে। 

সংগ্রমণের হার বেড়ে চললেও মহারাষ্ট্রে ফের লকডাউন জারির সম্ভাবনা গত সপ্তাহে বাতিল করে দিয়েছেন উদ্ধব। পাশাপাশি, সংক্রমণ রুখতে রাজ্যবাসীকে কঠোর ভাবে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

বন্ধ করুন