ICSE ও ISC পরীক্ষা সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় এখনও পর্যন্ত এমন চারটি ভুয়ো নোটিশ প্রচারিত হয়েছে।
ICSE ও ISC পরীক্ষা সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় এখনও পর্যন্ত এমন চারটি ভুয়ো নোটিশ প্রচারিত হয়েছে।

ICSE ও ISC পরীক্ষা নিয়ে ভুয়ো বিজ্ঞপ্তিতে ভুলবেন না, সতর্ক করল CISCE

  • ICSE ও ISC পরীক্ষা সম্পর্কে প্রচারিত একাধিক ভুয়ো পোস্ট সম্পর্কে সতর্ক করে দিয়ে বিজ্ঞপ্তি জারি করল বোর্ড।

চলতি বছরের ICSE ও ISC পরীক্ষা সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়ানো বিভিন্ন রটনা সম্পর্কে সতর্ক করে দিয়ে বিজ্ঞপ্তি জারি করল কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট একজামিনেশন (CISCE)।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখনও পর্যন্ত এমন চারটি ভুয়ো নোটিশ প্রচারিত হয়েছে। এর মধ্যে দু’টি নোটিশ ১ এপ্রিল তারিখে এবং অন্য দু’টি যথাক্রমে ৭ ফেব্রুয়ারি ও ২৮ মার্চ প্রচার করা হয়েছে।

পয়লা এপ্রিল প্রচারিত একটি ভুয়ো নোটিশে বলা হয়েছে, ২০২০ সালের ICSE ও ISC পরীক্ষার বকেয়া পরীক্ষাগুলি বাতিল ঘোষণা করা হয়েছে। অন্য নোটিশে ভুয়ো প্রেস বিজ্ঞপ্তি উল্লেখ করে দাবি করা হয়েছে, ICSE ও ISC বোর্ডের বকেয়া পরীক্ষাগুলি আগামী ১৬ ও ২২ এপ্রিল নেওয়া হবে।

২৮ মার্চ প্রচার করা ভুয়ো পোস্টে জানানো হয়েছে, এখনও পর্যন্ত অনুষ্ঠিত ৬টি পরীক্ষার উপর ভিত্তি করেই ফল ঘোষণা করা হবে। ৭ ফেব্রুয়ারির ভুয়ো পোস্টে ISC বোর্ড পরীক্ষার ইংরেজি প্রথম পত্র সম্পর্কে মিথ্যা তথ্য প্রচার করা হয়েছে।

শুক্রবার CISCE নোটিশ প্রকাশ করে জানিয়েছেন, ‘এতদ্বারা জানানো হচ্ছে যে, ICSE ও ISC বোর্ড পরীক্ষার যে সমস্ত বিষয়গুলির উপরে পরীক্ষা নেওয়া হয়নি, সে সম্পর্কে কোনও নোটিশ জারি করেনি CISCE। বকেয়া বিষয়গুলির উপরে পরীক্ষার কোনও বিকল্প দিনক্ষণ সম্পর্কেও নোটিশ জারি করা হয়নি।’

নোটিশের সঙ্গে ভুয়ো পোস্টে উল্লেখ করা বিজ্ঞপ্তিগুলিও জুড়ে দিয়েছে CISCE। সঠিক তথ্য জানার জন্য CISCE-এর নিজস্ব ওয়েবসাইটে যোগাযোগ করার পরামর্শও দেওয়া হয়েছে।

বন্ধ করুন