RSS chief Mohan Bhagwat speaks at Shatak Subheksha Samaroh, in Nagpur on Saturday. (ANI Photo)
RSS chief Mohan Bhagwat speaks at Shatak Subheksha Samaroh, in Nagpur on Saturday. (ANI Photo)

একজনের ভুলের জন্য সবাইকে বিচার করবেন না, মরকজের উল্লেখ না করে বার্তা ভাগবতের

  • কোনও আতঙ্ক বা ক্ষোভের আবহ সৃষ্টি করতে দেওয়া চলবে না, কারণ তার সুযোগ নেবে দেশ-বিরোধী শক্তি।

বৈষম্য ভুলে করোনা আক্রান্তের সেবায় সঙ্ঘ সদস্যদের সাহায্য চেয়ে আবেদন জানালেন আরএসএস প্রধান মোহন ভাগবত। নিজামুদ্দিন মরকজের উল্লেখ না করে তিনি জানান, যদি কেউ ভুল করে থাকেন, তার ভিত্তিতে সবাইকে দোষী সাব্যস্ত করা অনুচিত।

রবিবার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যদের উদ্দেশে একটি বাক্যে বার্তা দিয়েছেন ভাগবত। তিনি বলেছেন, ‘আমাদের ধৈর্যশীল ও শান্ত থাকতে হবে। কোনও আতঙ্ক বা ক্ষোভের আবহ সৃষ্টি করতে দেওয়া চলবে না, কারণ তার সুযোগ নেবে দেশ-বিরোধী শক্তি।’

তিনি জানিয়েছেন, কেউ কোনও ভুল করলে তার ভিত্তিতে সমংগ্র সম্প্রদায়কে বিচার করা ঠিক হবে না। কিছু কিছু মানুষ এই পরিস্থিতির সুযোগ নিতে তৎপর হবে এবং রাষ্ট্র বিরোধী পদক্ষেপ করার চেষ্টা করবে।

কোনও বৈষম্য না করে তিনি সঙ্ঘকর্মীদের করোনা সংক্রমণে পীড়িত দেশবাসীর সেবায় নিয়োজিত হওয়ার ডাক দিয়েছেন। তিনি জানিয়েছেন, ‘এই সংকটের সময় সাহায্য করা আমাদের কর্তব্য। দেশের ১৩০ জন নাগরিকের সকলেই আমাদের আপনজন। মহামারী শেষ না হওয়া পর্যন্ত আমাদের ত্রাণকাজ চালিয়ে যেতে হবে।’

এ দিন ভাগবত ডজানিয়েছেন, সংকটের মুহূর্তে প্রশাসন ও দেশবাসী সক্রিয় সাড়া দেওয়ায় করোনা সংক্রমণের সঠিক মোকাবিলা করা গিয়েছে। তাঁর দাবি, দেশকে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে এক নতুন উন্নয়ন নীতি উদ্ভাবনের প্রয়োজন হয়েছে।

।তটা সম্ভব দেশীয় পণ্য ব্যবহার করার জন্য তিনি দেশবাসীর প্রতি আবেদন জানিয়েছেন।

বন্ধ করুন