বাংলা নিউজ > ঘরে বাইরে > কেদারনাথের হেলিকপ্টার ভাড়ার নামে প্রতারণা, টাকা খোয়ালেন কলকাতার ডাক্তার দম্পতি
কেদারনাথের হেলিকপ্টার ভাড়ার নামে ভয়াবহ প্রতারণার অভিযোগ। প্রতীকী ছবি (HT_PRINT)

কেদারনাথের হেলিকপ্টার ভাড়ার নামে প্রতারণা, টাকা খোয়ালেন কলকাতার ডাক্তার দম্পতি

  • উত্তরাখণ্ড সিভিল এভিয়েশন ডেভেলপমেন্ট অথরিটির আধিকারিক ক্যাপ্টেন সমীর জানিয়েছেন, একমাত্র https://heliservices.uk.gov.in/. এই ওয়েবসাইটের মাধ্যমে কেদারনাথের হেলিকপ্টার বুকিং করা যায়। এনিয়ে অন্য কোনও ওয়েবসাইট নেই।

অজয় রামোলা

কেদারনাথে হেলিকপ্টার ভাড়া করতে গিয়ে ভয়াবহ প্রতারণার শিকার কলকাতার এক চিকিৎসক দম্পতি। ভুয়ো ওয়েবসাইট খুলে এই প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। কেদারনাথের ক্ষেত্রে হেলিকপ্টারের টিকিট পাওয়া নিয়ে একটা সংকট লেগেই থাকে। আর সেই সুযোগটাই কাজে লাগিয়েছে প্রতারকের দল।

আগামী ২৪ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইট অনুসারে দেখা যাচ্ছে হেলিকপ্টার সব বুক হয়ে রয়েছে। এদিকে কলকাতার চিকিৎসক দম্পতি সঙ্গীতা লাহা ও সুপ্রভাত লাহা জানিয়েছেন, কেদারনাথ যাত্রার জন্য ১৫৪০৮ টাকা পাঠানোর জন্য তাঁদের বলা হয়েছিল। অভিযুক্ত ব্যক্তি তার নিজের মোবাইল নম্বর ওয়েবসাইটে দিয়েছিলেন।

এদিকে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর কাছে অনলাইনে তাঁরা অভিযোগ জানাতে চেয়েছিলেন। কিন্তু সেখানে তিনি অভিযোগ জানাতে পারেননি। এরপর তিনি কলকাতার সাইবার সেলে অভিযোগ জানান।

সঙ্গীতা লাহা জানিয়েছেন,১৬ অক্টোবর আমাদের কেদারনাথ দর্শন করার কথা ছিল। সিরসি থেকে কেদারনাথ পর্যন্ত হেলিকপ্টার ভাড়ার জন্য আমরা অনলাইনে বুকিং করি। কিন্তু কোনও টিকিট পাইনি। এরপর আমরা কলকাতায় অভিযোগ জানাই।

তাঁরা জানিয়েছেন, প্রথম দফায় ২১২২ টাকা করে ভাড়া আমরা পাঠাই। পরের দিন ফেরৎযোগ্য ৬৯২০ টাকা চাওয়া হয়। ফের বেহালা ব্রাঞ্চের মাধ্যমে তাঁরা টাকা পাঠান। এরপর বিমার জন্য আবার ৫১৫২ টাকা চাওয়া হয়। এরপরই সন্দেহ হওয়াতে তাঁরা আর টাকা জমা দেননি। বাকি টাকা ফেরৎ দেওয়ার জন্যও তাঁরা বলেন। মণীষ শর্মা নামে এক ব্যক্তির নামে এই টাকা পাঠানো হয়েছিল।

উত্তরাখণ্ড সিভিল এভিয়েশন ডেভেলপমেন্ট অথরিটির আধিকারিক ক্যাপ্টেন সমীর জানিয়েছেন, একমাত্র https://heliservices.uk.gov.in/. এই ওয়েবসাইটের মাধ্যমে কেদারনাথের হেলিকপ্টার বুকিং করা যায়। এনিয়ে অন্য কোনও ওয়েবসাইট নেই।

 

বন্ধ করুন