বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘আজই আমার শেষ সকাল’, করোনায় মৃত্যুর আগে ফেসবুকে লিখলেন চিকিৎসক
ছবি : ফেসবুক (Facebook)
ছবি : ফেসবুক (Facebook)

‘আজই আমার শেষ সকাল’, করোনায় মৃত্যুর আগে ফেসবুকে লিখলেন চিকিৎসক

করোনায় মৃত্যুর আগের দিন ফেসবুকে এমনই লিখে গেলেন চিকিত্সক মণীষা যাদব।

এটাই হয়তো আমার শেষ সুপ্রভাত। আর হয় তো আপনাদের সঙ্গে এখানে দেখা হবে না। সকলে ভাল থাকবেন। করোনায় মৃত্যুর আগের দিন ফেসবুকে এমনই লিখে গেলেন চিকিত্সক মণীষা যাদব।

মুম্বইয়ের টিবি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিত্সক হিসেবে কর্মরত ছিলেন তিনি। গত সপ্তাহে তাঁর কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এর পরেই তাঁর চিকিত্সা শুরু হয়। কিন্তু ক্রমেই হয় অবস্থার অবনতি। আর নিজে চিকিত্সক হওয়ায় শারীরিক অবস্থা যে ভালো নয়, তা বুঝতে পেরেছিলেন মণীষা। আর সেই আশঙ্কা থেকেই শনিবার ফেসবুকে নিজের শেষ বার্তা লিখে যান তিনি। তিনি স্টেটাসে লেখেন, 'সবাই ভাল থাকবেন, শরীরের মৃত্যু হয়। আত্মার নয়। আত্মা অমর।'

May be last Good Morning. I may not meet you here on this plateform. Take care all. Body die. Soul doesnt. Soul is immortal 🙏🙏🙏🙏

Posted by Manisha Jadhav on Saturday, 17 April 2021

এর ঠিক একদিন পরেই মণীষার মৃত্যু হয়। তাঁর মৃত্যুর পর ফেসবুকে ভাইরাল হয়ে যায় তাঁর এই পোস্ট। সকলেই তাঁর আত্মার শান্তি কামনা করেছেন। চিকিত্সক হিসাবে তাঁর অবদানের কথাও স্মরণ করেছেন অনেকে।

দক্ষ চিকিত্সক ছাড়াও পশুপ্রেমী হিসাবে পরিচিত ছিলেন মণীষা। ভালবাসতেন ফটোগ্রাফিও। অবসর সময়ে ক্যামেরা নিয়ে বেরিয়ে পড়তেন পাখির ছবি তুলতে। চিকিত্সকরা এই সময়ে কতটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন, তারই যেন একটি জ্বলন্ত উদাহরণ এই মর্মান্তিক ঘটনা।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে ২,৯৪,২৯০ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। এর আগের দিন ২,৫৯,১৭০ জন আক্রান্ত হয়েছিলেন। অর্থাত্ মাঝে একদিন নিম্নমুখী হয়েও ফের উর্ধ্বমুখী গ্রাফ। করোনা মহামারী শুরু হওয়া থেকে এখনও পর্যন্ত এটিই সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ। পাল্লা দিয়ে হয়েছে রেকর্ড সংখ্যক প্রাণহানি। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২,০২০ জন। করোনা সংক্রমণের মতোই এদিন হয়েছে রেকর্ড সংখ্যক মৃত্যু। এথনও পর্যন্ত দেশে করোনায় মোট ১,৮২,৫৭০ জন প্রাণ হারিয়েছেন। এখনও পর্যন্ত দেশে মোট করোনা পজিটিভ কেস ১,৫৬,০৯,০০৪ । তার মধ্যে বর্তমানে অ্যাক্টিভ কেস ২১ লক্ষেরও বেশি।

বন্ধ করুন