বাংলা নিউজ > ঘরে বাইরে > Documentary on Modi: ‘নির্লজ্জ অসত্য!’ মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের

Documentary on Modi: ‘নির্লজ্জ অসত্য!’ মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের

বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল (File Photo) (HT_PRINT)

বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল জানিয়েছেন, এই তথ্যচিত্রে নির্লজ্জ অসত্য রয়েছে, পক্ষপাতমূলক, এটা অপেশাদারিত্বের লক্ষণ।

অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন একটি তথ্যচিত্র প্রকাশ করেছে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারত সরকার সম্পর্কে নানা ধরনের আপত্তিকর মন্তব্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এরপরই এনিয়ে মুখ খুলল ভারতের বিদেশমন্ত্রক। শুক্রবার তারা জানিয়েছে, ভারতকে অপদস্থ করার জন্য এসব বলা হচ্ছে। 

বিদেশমন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল জানিয়েছেন, এই তথ্যচিত্রে নির্লজ্জ অসত্য রয়েছে, পক্ষপাতমূলক, এটা অপেশাদারিত্বের লক্ষণ। মনে হচ্ছে একটি নির্দিষ্ট অ্য়াজেন্ডা নিয়ে ভারতকে কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে। আমরা যে কোনও সন্ত্রাসবাদকে মহান হিসাবে দেখানোর বিরুদ্ধে। 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, এই তথ্যচিত্রের মূল ভিত্তিটা ঘিরে প্রশ্ন রয়েছে।

ওই তথ্যচিত্রের নাম স্পাইস, সিক্রেটস অ্যান্ড থ্রেটস। সেখানে মূলত দেখানো হয়েছে কীভাবে মোদীর জমানায় বিদেশে গিয়েও টার্গেট করা হয়েছিল। অস্ট্রেলিয়ার জাতীয় সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছিল। আর বিদেশমন্ত্রকের মুখপাত্র যে সন্ত্রাসবাদের কথা উল্লেখ করেছেন সেটা মূলত তথ্যচিত্রের একটা অংশে রয়েছে। সেখানে খলিস্তানি জঙ্গি গুরপাতোয়ান্ত সিং পান্নুনের কথা রয়েছে। তবে ভারতের তরফে এই তথ্যচিত্রকে ঘিরে আপত্তি তোলা হয়েছে। এটাকে কার্যত নির্লজ্জ অসত্য বলে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গেই তথ্য়চিত্রকে পক্ষপাতমূলক বলেও উল্লেখ করা হয়েছে।  

 

ঘরে বাইরে খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.