বাড়ি > ঘরে বাইরে > দেশে চালু ঘরোয়া বিমান পরিষেবা, বাদ থাকল পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও অন্ধ্রপ্রদেশ
দিল্লি বিমানবন্দরের ছবি (REUTERS)
দিল্লি বিমানবন্দরের ছবি (REUTERS)

দেশে চালু ঘরোয়া বিমান পরিষেবা, বাদ থাকল পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও অন্ধ্রপ্রদেশ

দুই মাস বাদে চালু বিমান পরিষেবা। 

ঠিক দুই মাস বাদে চালু হল ঘরোয়া বিমান পরিষেবা। করোনার জেরে মার্চের ২৫ তারিখ বন্ধ হয়েছিল পরিষেবা। একগুচ্ছ নয়া নিয়ম নিয়ে অবশেষে ২৫ মে চালু হল পরিষেবা। তবে আজ থেকে বিমান উড়বে না পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও অন্ধ্রপ্রদেশ। 

গতকাল সব বিমানসংস্থা ও রাজ্যদের নিয়ে বৈঠক করেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ পুরী। তারপরে টুইটারে তিনি বলেন অনেক মধ্যস্থতার পর রাজি হয়েছে রাজ্যগুলি। সোমবার থেকে চলবে বিমান। বিমান পরিষেবা চালু করা নিয়ে মূলত আপত্তি ছিল করোনা হাব মহারাষ্ট্র, আমফান বিধ্বস্ত  বাংলা ও অন্ধ্রের। অনেক বোঝানোর পর ২৫ জোড়া বিমান মুম্বই থেকে চলাচল করতে দিতে রাজি হয়েছে মুম্বই।অ্ন্ধ্রে আগামিকাল শুরু বিমান পরিষেবা। 

পশ্চিমবঙ্গে ২৮ তারিখ থেকে শুরু হবে কলকাতা ও বাগডোগরা থেকে। ত্রিপুরা জানিয়েছে যেহেতু তাদের সব বিমানই কলকাতার সঙ্গে যুক্ত, তাই সেখানে না শুরু হওয়ায় তারাও পরিষেবা দিতে পারবে না। 

কেন্দ্র একটি কোয়ারেন্টাইন নীতি রাখলেও বিভিন্ন রাজ্য তাদের নিজেদের নীতি প্রণয়ন করেছে, যেই নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। যেমন কর্নাটকে গেলেই আপনাকে ১৪দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। তেমন কোনও নিয়ম নেই দিল্লিতে। এদিন রাজধানীতে প্রথম ফ্লাইট শুরু হয় সকাল ৪.৪৫-এ পুনের উদ্দেশে। 

বন্ধ করুন