বাড়ি > ঘরে বাইরে > কোভিডের রেজাল্টের জন্য অপেক্ষা করবেন না, রোগীদের স্টেবল করুন- ডাক্তারদের টিপস মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

কোভিডের রেজাল্টের জন্য অপেক্ষা করবেন না, রোগীদের স্টেবল করুন- ডাক্তারদের টিপস মুখ্যমন্ত্রীর

করোনা টেস্টের ফলাফল আসতে ১-২ দিন লাগবে।তার জন্য রোগীদের ফেলে রাখবেন না, বললেন মুখ্যমন্ত্রী। 

 করোনায় হুহু করে বাড়ছে মৃতের সংখ্যা।  ইতিমধ্যেই রাজ্যে করোনায় মৃত ৫০০-র বেশি। অনেকে চিকিত্সা না পেয়েও মারা যাচ্ছেন। চিকিত্সার জন্য হন্যে হয়ে ঘুরছেন অনেকে। এই নিয়েই এবার নার্সিং হোম ও চিকিত্সকদের একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রী জানান যে করোনা রোগীর টেস্ট রেজাল্টের জন্য অপেক্ষা না করে আগেই চিকিত্সা শুরু করে দিন। তাঁর যদি হার্টের বা অন্য কোনও রোগ থাকে, সেটা আগে স্টেবল করুন। তারপর যদি প্রয়োজন পড়ে কোভিডের চিকিত্সা করাবেন, টেস্ট করিয়ে নিন। 

মুখ্যমন্ত্রী বলেন যে মুমূর্ষু রোগীর সেবা করাটা ধর্ম। কোনও রোগী হলে ফেলে না রাখতে তিনি আবেদন করেন। সিনিয়র ডাক্তাররাও চিকিত্সা না পেয়ে হন্যে হয়ে ঘুরেছেন বলে জানান তিনি। কোভিড নতুন রোগ, তাই টেস্টের রেজাল্ট আসতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা লাগে। সেই সময় রোগীদের ফেলে না রেখে, বড় কোনও তার অসুখ থাকলে সেটা ট্যাকেল করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। 

এই প্রসঙ্গে তিনি অ্যাক্সিডেন্টের উদাহরণও দেন। মমতা বলেন প্রথমে কী অপারেশন করা হয়, না আগে রক্ত বন্ধ করার চেষ্টা হয়। রাজ্যে যে বেসরকারি হাসপাতালে চিকিত্সা নিয়ে মমতা অখুশি, এদিন কার্যত তা স্পষ্ট করে দেন মুখ্যমন্ত্রী। 

বন্ধ করুন