ফাইল ছবি
ফাইল ছবি

ফেসবুকে শীর্ষস্থানে তাঁর পরেই মোদী, ভারত সফরের আগে ঘোষণা ট্রাম্পের

সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার নিরিখে তিনিই বিশ্বে এক নম্বরে। তাঁর পরেই তালিকায় স্থান পেয়েছেন নমো। ফেসবুক সহ-প্রতিষ্ঠাতা তথা সিইও মার্ক জুকেরবার্গের একটি উক্তি উল্লেখ করে এই দাবি জানিয়েছেন ট্রাম্প।

ফেসবুকের বিচারে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর পরেই স্থান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ভারত সফরের আগে এই খবর জানিয়ে আনন্দ প্রকাশ করেছেন ট্রাম্প।

শনিবার টুইটারে ট্রাম্প জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার নিরিখে তিনিই বিশ্বে এক নম্বরে। তাঁর পরেই তালিকায় স্থান পেয়েছেন নমো। ফেসবুক সহ-প্রতিষ্ঠাতা তথা সিইও মার্ক জুকেরবার্গের একটি উক্তি উল্লেখ করে এই দাবি জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প লিখেছেন, ‘বিরাট সম্মান, তাই না? মার্ক জুকেরবার সম্প্রতি জানিয়েছেন, ফেসবুকে এক নম্বরে রয়েছেন ডোনাল্ড জে ট্রাম্প। দুই নম্বরে আছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী। আসলে দুই সপ্তাহের মধ্যেই ভারতে যাচ্ছি। তার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছি।’

আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে ভারত সফরে আসছেন মর্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প ও আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সফরে নয়াদিল্লি ছাড়াও আমেদাবাদে যাবেন ট্রাম্প। সেখানে নবনির্মিত মোতেরা স্টেডিয়ামে যৌথ সভায় অংশগ্রহণ করবেন ভারত ও আমেরিকার দুই শীর্ষ নেতা। তাঁদের স্বাগত জানাতে প্রস্তুত কয়েক লাখ মানুষ।

ঘটনা হল, এর আগেও ফেসবুক জনপ্রিয়তার নিরিখে নিজেকে এক নম্বর ও বন্ধু নরেন্দ্র মোদীকে দুই নম্বর হিসেবে ঘো,ণা করেছেন ট্রাম্প। গত জানুয়ারি মাসে ডাভোসে বিশ্ব অর্থনীতি সম্মেলনে এসেও একই ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

বন্ধ করুন