বাংলা নিউজ > ঘরে বাইরে > মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফর, এক নজরে সফরসূচি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফর, এক নজরে সফরসূচি

মোতেরায় 'নমস্তে ট্রাম্প'-এর প্রস্তুতি (Bloomberg)

সোমবারই ৩৬ ঘণ্টার ভারত সফরে আমদাবাদ পৌঁছচ্ছেন তিনি। আর তার সফরে রয়েছে ঠাসা কর্মসূচি।

ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবারই ৩৬ ঘণ্টার ভারত সফরে আমদাবাদ পৌঁছচ্ছেন তিনি। আর তার সফরে রয়েছে ঠাসা কর্মসূচি। এরই মধ্যে আমদাবাদের নবনির্মিত মোতেরা স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে হাজির থাকবেন তিনি। তাজমহল দেখতে যাবেন আগরায়। এক নজরে দেখে নিন ট্রাম্পের গোটা সফরসূচ

আমদাবাদে অভ্যর্থনা

সোমবার আমদাবাদ বিমানবন্দরে অবতরণ করবে এয়ারফোর্স ওয়ান। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে থাকবেন স্ত্রী মেলানিয়াও। সেখানে তাঁদের অভ্যর্থনা জানাতে হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।ি।

মার্কিন রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে সেজে উঠেছে আমদাবাদ
মার্কিন রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে সেজে উঠেছে আমদাবাদ (Bloomberg)



গান্ধীকে শ্রদ্ধার্ঘ

এর পর মোদীর সঙ্গে ২২ কিলোমিটার রোড শো করে সবরমতী আশ্রম পৌঁছবেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধার্ঘ জানাবেন তিনি। সেখানে ট্রাম্পকে স্মারক দেবেন জাদুঘরের কর্মীরা। দেওয়া হবে চরকা ও কিছু বই।

ট্রাম্পের সফরের আগে সবরমতী আশ্রমেও জোর কদমে চলছে প্রস্তুতি
ট্রাম্পের সফরের আগে সবরমতী আশ্রমেও জোর কদমে চলছে প্রস্তুতি (AFP)



নমস্তে ট্রাম্প

এর পর আমদাবাদে নবনির্মিত বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে যাবেন ট্রাম্প। সর্দার বল্লভভাই পটেল স্টেডিয়ামেই আয়োজন হয়েছে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানের। সেখানে মোদীর সঙ্গে হাজির থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। গ্যালারিতে হাজির থাকবে আনুমানিক ১.২৫ লক্ষ দর্শক। সেখানে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এর পর সেখানে বক্তব্য রাখবেন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পকে স্বাগত জানাতে সেজে উঠেছে আমদাবাদ
ট্রাম্পকে স্বাগত জানাতে সেজে উঠেছে আমদাবাদ (Bloomberg)



তাজ ভ্রমণ

নমস্তে ট্রাম্প অনুষ্ঠান সেরে সোমবারই আগরায় পৌঁছবেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট। সেখানে তাজমহল দর্শন করবেন তিনি। ট্রাম্পের সফর ঘিরে যমুনায় পরিষ্কার জল ছাড়া হয়েছে। পরিষ্কার করা হয়েছে তাজমহলও।

ট্রাম্পের সফরের আগে আঁটোসাঁটো নিরাপত্তা আগরায়
ট্রাম্পের সফরের আগে আঁটোসাঁটো নিরাপত্তা আগরায় (REUTERS)



রাত্রিবাস

সেখান থেকে নয়া দিল্লি চলে আসবেন মার্কিন প্রেসিডেন্ট। রাতে ITC মৌর্য হোটেলে থাকবেন তিনি।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করবেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। রাষ্ট্রপতি ভবনে এজন্য ভোজের আয়োজন হয়েছে।

রাজঘাট ভ্রমণ

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ সেরে রাজঘাটে গান্ধীজির সমাধিতে শ্রদ্ধার্ঘ জানাতে যাবেন ডোনাল্ড ট্রাম্প।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক

রাজঘাট থেকে ফিরে হায়দরাবাদ হাউজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনার সম্ভাবনা রয়েছে। প্রতিরক্ষা ও সন্ত্রাস দমন নিয়ে ২ রাষ্ট্রপ্রধানের মধ্যে কথা হতে পারে।

মোদী – ট্রাম্প বৈঠক চলাকালীন দিল্লির একটি স্কুল ঘুরে দেখবেন মার্কিন ফার্স্ট লেডি।

শিল্পপতিদের সঙ্গে বৈঠক

এর পর নয়া দিল্লির মার্কিন দূতাবাসে ভারতীয় শিল্পপতিদের সঙ্গে মিলিত হবেন ট্রাম্প।

বাড়ির পথে

মঙ্গলবার রাত ১০টায় দিল্লি বিমানবন্দর থেকে ওয়াশিংটন ডিসির উদ্দেশ্যে উড়ে যাবেন ট্রাম্প।

ঘরে বাইরে খবর

Latest News

লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’

Latest IPL News

RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.