বাংলা নিউজ > ঘরে বাইরে > Donald Trump: উঠে গেল নিষেধাজ্ঞা, ফেসবুক ও ইন্সটাগ্রামে ফিরছেন ডোনাল্ড ট্রাম্প

Donald Trump: উঠে গেল নিষেধাজ্ঞা, ফেসবুক ও ইন্সটাগ্রামে ফিরছেন ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প (AP)

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাবার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে জনগণের মাঝে নানা ধরণের বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাঁর সমর্থকরা সেসময় ক্ষোভে ফেটে পড়ে এবং ২০২১ সালে আমেরিকার ক্যাপিটাল হিলে আক্রমণ করে।

টানা দু'বছর পর আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের উপর থেকে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিল ফেসবুক ও ইন্সটাগ্রামের প্রধান প্রতিষ্ঠান মেটা। আজ থেকে তিনি চাইলে ফেসবুক ও ইন্সটাগ্রামে আবার নিয়মিত হতে পারেন। তবে তা মেটার সামাজিক নিয়ম নীতি মেনে।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাবার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে জনগণের মাঝে নানা ধরণের বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। তাঁর সমর্থকরা সেসময় ক্ষোভে ফেটে পড়ে এবং ২০২১ সালে আমেরিকার ক্যাপিটাল হিলে আক্রমণ করে। ঘটনার পর অনির্দিষ্ট কালের জন্য সামাজিক মাধ্যম থেকে তাঁকে নিষিদ্ধ ঘোষণা করা হয়।

এর আগে নভেম্বরে, টুইটারের মালিক ইলন মাস্ক ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন, একটি পোল চালানোর পরে যেখানে ব্যবহারকারীরা এই পদক্ষেপকে সমর্থন করেছিল। তবে তিনি এখনও টুইটারে ফিরে আসেননি। তিনি সেসময় বলেছিলেন: আমি এর কোনও কারণ দেখতে পাচ্ছি না। টুইটারের মতো ফেসবুক ও ইন্সটাগ্রামকে তিনি বর্জন করবেন নাকি এই দুটি মাধ্যমে তিনি আবার ফিরে আসবেন সেটাই এখন দেখার বিষয়।

ঘরে বাইরে খবর

Latest News

রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা? নেত্রীর নির্দেশ বলে কথা! গাড়ি ছেড়ে সাইকেলে কোচবিহারের প্রাক্তন তৃণমূল MP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.