বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০২৪-এর ডঙ্কা বাজিয়ে রঙ্গমঞ্চে অবতীর্ণ ট্রাম্প, বাতলালেন আমেরিকাকে বাঁচানোর উপায়
নর্থ ক্যারোলাইনাতে ডোনাল্ড ট্রাম্প (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
নর্থ ক্যারোলাইনাতে ডোনাল্ড ট্রাম্প (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

২০২৪-এর ডঙ্কা বাজিয়ে রঙ্গমঞ্চে অবতীর্ণ ট্রাম্প, বাতলালেন আমেরিকাকে বাঁচানোর উপায়

  • নর্থ ক্যারোলাইনাতে রিপাবলিকান কনভেনশনে মার্কিন যুক্তরাষ্ট্রকে বাঁচানোর উপায় বাতলে দিলেন প্রাক্তন এই প্রেসিডেন্ট।

সোশ্যাল মিডিয়া থেকে 'বিতাড়িত'। তবুও প্রভাব কমেনি এতটুকুন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালে জো বাইডেনের কাছে হেরেও যিনি হার মানতে চাননি। বরং প্রশ্ন তুলেছিলেন মার্কিন গণতন্ত্রের উপর। তাঁর প্ররোচণাতেই মার্কিন ক্যাপিটলে আছড়ে পড়েছিল রিপাবলিকানদের 'ঝড়'। এহেন ট্রাম্প ফের অবতীর্ণ হলেন রঙ্গমঞ্চে। ২০২৪ সালে যুদ্ধে ফেরার ইঙ্গিত দিয়ে রাখলেন এই 'কামব্যাক'-এ। নর্থ ক্যারোলাইনাতে রিপাবলিকান কনভেনশনে মার্কিন যুক্তরাষ্ট্রকে বাঁচানোর উপায়ও বাতলে দিলেন প্রাক্তন এই প্রেসিডেন্ট।

২০২৪ সালের নির্বাচনে লড়াই করার বিষয়ে ট্রাম্পের স্পষ্ট বক্তব্য, 'আমি জানি যে সেই জায়গাটির জন্যে ভিড় বাড়বে, সব রেকর্ড ভাঙবে।' এদিকে নির্বাচনে হেরে বা বারংবার বিতর্কে জড়িয়েও যে ট্রাম্পের জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি, তার প্রমাণ মেলে এই কনভেশনে। কনভেনশের উদ্যোগতাদের দাবি, ট্রাম্পের এই কনভেশনের একটি টিকিটও বেঁচে ছিল না। শুরুতেই সব শেষ হয়ে গিয়েছিল।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে শেষবার জনসমক্ষে বক্তব্য রেখেছিলেন ট্রাম্প। তারপর বহু জল গড়িয়েছে। আরও বিতর্কে জড়িয়েছেন ট্রাম্প। তবে ট্রাম্পের অনুগামীরা তবু তাকিয়ে রয়েছেন প্রাক্তন প্রেসিডেন্টের দিকে। এই আবহে ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান সমর্থকদের প্রতি আবেদন জানালেন, আগামী মিডটার্ম নির্বাচনের জন্য এমন প্রার্থী বেছে নিন, যাঁদের আদর্শ আমার সাথে মেলে। এর মাধ্যমে মার্কিন কংগ্রেসের ক্ষমতা নিজের হাতে চাইছেন ট্রাম্প।

ট্রাম্প এদিন আরও বলেন, 'দেশবাসী কীভাবে প্রতিটি স্তরে রিপাবলিকানদের নির্বাচিত করতে পারেন, তার উপর নির্ভর করে আমেরিকার বেঁচে থাকার সম্ভাবনা।' এদিকে সোশ্যাল মিডিয়া থেকে বহিষ্কৃত ট্রাম্প এহেন কনভেশনকে কাজে লাগিয়ে ফের একবার লাইমলাইটে আসতে চাইছেন। পাশাপাশি ২০২১ থেকে ২০২৪-এর ছক কষতে শুরু করে দিয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

বন্ধ করুন