বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভয় পাবেন না', সশস্ত্র তালিবানের ঘেরাটোপে শাসকের বার্তা পাঠ করলেন TV Anchor
পেছনে সশস্ত্র তালিবান, বার্তা পাঠ করছেন টেলি অ্যাঙ্কর (টুইটার )
পেছনে সশস্ত্র তালিবান, বার্তা পাঠ করছেন টেলি অ্যাঙ্কর (টুইটার )

'ভয় পাবেন না', সশস্ত্র তালিবানের ঘেরাটোপে শাসকের বার্তা পাঠ করলেন TV Anchor

  • সূত্রের খবর ইতিমধ্যেই তালিবান যোদ্ধারা এক সাংবাদিকের খোঁজ চালাচ্ছিল। তাঁকে না পেয়ে তাঁর আত্মীয়দের খুন করেছে তালিবান।

চরমপন্থী ইসলামি গ্রুপ, তালিবান নাকি নিশ্চিত করেছে আফগানিস্তানে সংবাদমাধ্যমের স্বাধীনতা বজায় থাকবে। চরমপন্থী এই ইসলামি গ্রুপ জানিয়েছে আফগানিস্তান ছেড়ে কারোর পালানোর দরকার নেই। আর তার সঙ্গেই যে ছবিটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় তা গাঁয়ে কাঁটা দেওয়ার পক্ষে যথেষ্ট। একটি ভিডিওতে দেখা যাচ্ছে একজন টেলিভিশন অ্যাঙ্কর খবর পড়়ছেন আর বন্দুক উঁচিয়ে তাঁকে ঘিরে রয়েছে তালিবান। বিবিসির রিপোর্টার কিয়ান শরিফি ৪২ সেকেন্ডের এই ক্লিপটি শেয়ার করেছেন টুইটারে। ইরানের সাংবাদিক মাসিহ অ্যালিনেজাদ দেখিয়েছেন একটি রাজনৈতিক টেলি বিতর্কসভায় তালিবানের আটজন সশস্ত্র যোদ্ধার সামনে একটি বিবৃতি পাঠ করা হচ্ছে।

 শরিফি টুইট করে জানিয়েছেন,'সশস্ত্র তালিবান যোদ্ধারা পেছনে দাঁড়িয়ে রয়েছে। আর আফগান টিভির পিস স্টুডিতে রাজনৈতিক বিতর্কসভায় বলা হচ্ছে ইসলামিক এমিরেট (এই নামটাই বলতে পছন্দ করে তালিবান) চায় জনসাধারণ যেন তাদের সঙ্গে সহযোগিতা করেন। ভয় পাওয়ার কিছু নেই।' অন্য টুইটে তিনি জানিয়েছেন, 'এই প্রোগ্রামকে বলা হয় 'Pardaz'। এখানে একজন তালিবান যোদ্ধার ইন্টারভিউ নেওয়া হচ্ছে। অনেককিছুই বলা হচ্ছিল ওই ইন্টারভিউতে। কিন্তু অত কিছু আমি বলতে পারব না।'

তবে সূত্রের খবর ইতিমধ্যেই তালিবান যোদ্ধারা এক সাংবাদিকের খোঁজ চালাচ্ছিল। তাঁকে না পেয়ে তাঁর আত্মীয়দের খুন করেছে তালিবান। একের পর এক তালিবানের চোখ রাঙানি, বন্দুক হাতে টেলিভিশনের অ্যাঙ্করের পাশে দাঁড়িয়ে থাকার ছবি দেখছে গোটা বিশ্ব। তারপরেও তালিবানের বাণী, ভয় পাবেন না। সংবাদমাধ্যমের স্বাধীনতা বজায় থাকবে।  

 

বন্ধ করুন