বাংলা নিউজ > ঘরে বাইরে > Ram Rahim: এতবার! আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট

Ram Rahim: এতবার! আমাদের সম্মতি ছাড়া রাম রহিমকে আর প্যারোলে মুক্তি দেবেন না, কড়া হাইকোর্ট

রাম রহিম। (HT_PRINT)

বার বার প্যারোলে মুক্তি পেয়েছেন রামরহিম। এবার এই ঘটনায় কড়া অবস্থান হাইকোর্টের। 

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট হরিয়ানা সরকারকে নির্দেশ দিয়েছে ডেরা সাচা সৌদের প্রধান গুরমীত রাম রহিমকে আর প্যারোলে ছাড়ার আবেদনকে অনুমোদন করবেন না এই আদালতের অনুমতি ছাড়া। প্রসঙ্গত রাম রহিম ধর্ষণ ও খুনের ধারায় অভিযুক্ত হয়ে জেলবন্দি। তবে বর্তমানে তিনি প্যারোলে মুক্ত। গত দু বছরে তিনি ২৩২দিনের জন্য মুক্তি পেয়েছিলেন।  বর্তমানে তিনি প্য়ারোলে মুক্ত হয়েছেন। পরিসংখ্য়ান বলছে ২০২২ ও ২০২৩ সালে ৯১দিন করে মুক্তি পেয়েছিলেন ওই ডেরা প্রধান। 

এদিকে ওই রাম রহিমকে মাঝেমধ্য়েই প্যারোলে ছেড়ে দেওয়া হয় বলে খবর। এর জেরে হরিয়ানা সরকারকে বার বার সমালোচনার মুখে পড়তে হয়েছে। তবে এবার এনিয়ে হাইকোর্ট কড়া অবস্থান নিল। 

আদালত জানিয়েছে, হরিয়ানা সরকারকে আমরা একটা হলফনামা জমা দিতে বলেছি কতজন অপরাধীকে এই ধরনের সুবিধা দেওয়া হয় এটা জানাতে হবে, সেই সঙ্গেই আগামী ১০ মার্চ ডেরা প্রধানকে আত্মসমর্পণ করতে হবে।শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি আবেদন জানিয়েছিল। তার পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি জিএস সন্ধ্যাওয়ালিয়া ও বিচারপতি লাপিতা ব্যানার্জি এই নির্দেশ দিয়েছিলেন। এদিকে হাইকোর্ট রাম রহিমের মুক্তির দীর্ঘ তালিকা দেখে হতবাক।  

শিরোমণি গুরুদ্বারা প্রবন্ধক কমিটি এর আগেও ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে আদালতে আবেদন করেছিল হরিয়ানা সরকার যে ৪০ দিনের প্যারোল দিচ্ছে তা যেন বাতিল করা হয়। এসজিপিসি পিটিশনে জানিয়েছে, তিনি জেলে ছিলেন ও তিনটি আদালতের নির্দেশে তার বিরুদ্ধে রায় দেওয়া হয়েছিল। একটা মামলায় তাকে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয়েছে। 

স্বঘোষিত আধ্য়াত্মিক গুরু গুরমিত রাম রহিম। দুই শিষ্য়াকে ধর্ষণের অপরাধে জেলবন্দি তিনি। একাধিকবার তিনি জেল থেকে প্যারোলে মুক্তি পেয়েছিলেন। আর জেল থেকে বেরিয়ে ফের তিনি তার পুরানো সঙ্গীত জীবনে ফিরে গিয়েছিলেন। একবার দীপাবলিতে মুক্তি পেয়েছিল তার মিউজিক ভিডিয়ো। আর সেই ভিডিয়ো ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে ইউ টিউবে।

২০১৭ সালে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে গ্রেফতার করতে গিয়ে যথেষ্ট কাঠখড় পোড়াতে হয়েছিল পুলিশকে। শেষ পর্যন্ত ডেরা সাচ্চা সৌদার প্রধানকে পাকড়াও করেছিল পুলিশ। এরপর তার বিলাসী জীবনের নানা দিক সামনে আসতে থাকে। তা এককথায় চমকে দেওয়ার মতোই। জেলে যাওয়ার পরেও যে তার জনপ্রিয়তা কোনও অংশে কমেনি সেটাও বোঝা গিয়েছে বার বার। সোশ্যাল মিডিয়ায় এখনও তুমুল জনপ্রিয় রাম রহিম। তবে সেই গানের প্রতিটি পর্বেই রয়েছে স্বঘোষিত গুরুর ছোঁয়া। গানের কথা, সুর, মিউজিক সবক্ষেত্রে নিজের অবদান রেখেছেন স্বঘোষিত বাবা। তবে এবার প্য়ারোলে মুক্তি নিয়ে কড়া অবস্থান হাইকোর্টের।

 

ঘরে বাইরে খবর

Latest News

১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল কোচবিহারে জওয়ানের অস্বাভাবিক মৃত্যু, ভোটকেন্দ্রেই নাকে-মুখে উঠেছিল রক্ত ফর্সা হতে গিয়ে কিডনির ক্ষতি করছেন না তো? ফেয়ারনেস ক্রিম ব্যবহারের আগে সাবধান বেগুনি টুপির মালিক বুমরাহ,বড় লাফ কোয়েটজিয়ার,কমলা ক্যাপের লিস্টে ৩-এ উঠলেন রোহিত

Latest IPL News

IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.