বাংলা নিউজ > ঘরে বাইরে > শুধু জয় শ্রী রাম স্লোগান তুললেই হবে না, রামকে অনুসরণ করতে হবে: মোহন ভাগবত
আরএসএস প্রধান মোহন ভাগবত (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
আরএসএস প্রধান মোহন ভাগবত (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

শুধু জয় শ্রী রাম স্লোগান তুললেই হবে না, রামকে অনুসরণ করতে হবে: মোহন ভাগবত

  • মোহন ভাগবত বলেন, ‘আমাদের উচিত ভগবান রামের দেখানো পথে চলা।’

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত রবিবার বলেন, জনসেবা শুধুমাত্র স্লোগান দেওয়ার জন্য নয় বরং একজনকে সচেতন হতে হবে এবং তৃণমূল স্তরে কাজ করতে হবে। সংঘের শাখা সেবা ভারতীর সহযোগিতায় সন্ত ঈশ্বর ফাউন্ডেশনের সঙ্গে আয়োজিত একটি পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তৃতা রাখার সময় ভাগবত বলেন যে রামের প্রশংসায় স্লোগান তোলাই যথেষ্ট নয়, তাঁকে অনুসরণ করার চেষ্টাও করা উচিত।

মোহন ভাগবত বলেন, 'আজকাল আমরা জয় শ্রী রাম স্লোগান দিই। এতে দোষের কিছু নেই কিন্তু আমাদেরও উচিত ভগবান রামের দেখানো পথে চলা। বেদ বেদান্তের সময় থেকে একটি ঐতিহ্য রয়েছে যাতে ধরে নেওয়া হয় যে সমগ্র ভারত আপনারই। এই ভূমির প্রতি এই সমবেদনা থেকে আমরা সকলকে দেশবাসীকে নিজের ভাইবোন হিসাবে বিবেচনা করি... আমরা যদি এই মমতা নিয়ে কাজ করি তাহলে এমন কিছু নেই যা ভারতকে কাঙ্খিত গতিতে বেড়ে উঠতে বাধা দিতে পারে।'

উল্লেখ্য, ধারাবাহিক ভাবে আরএসএসের বিরোধীরা এই সংগঠনটিকে সাম্প্রদায়িক মনোভাব পোষণ করার জন্য অভিযুক্ত করে এসেছে। তবে আরএসএস প্রধান বলেন যে ভারতীয় সমাজ তাদের বিশ্বাসের ভিত্তিতে কাউকে বিরোধিতা করে না। ভাগবত বলেন যে ভারতীয় সভ্যতা অনেক প্রতিকূলতার মধ্যে থেকেও বেঁচে ছিল এবং সকলকে সাথে নিয়ে চলায় বিশ্বাসী বলেই এটা এগিয়ে যেতে থাকে।

 

বন্ধ করুন