বাংলা নিউজ > ঘরে বাইরে > 'একদম আমার সঙ্গে কথা বলবেন না,' রাষ্ট্রপত্নী মন্তব্য ঘিরে সোনিয়া-ইরানি বাকযুদ্ধ
কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। (PTI Photo/Kamal Singh) (PTI)

'একদম আমার সঙ্গে কথা বলবেন না,' রাষ্ট্রপত্নী মন্তব্য ঘিরে সোনিয়া-ইরানি বাকযুদ্ধ

  • সংসদের বাইরে অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ বলেন, রমা দেবীর সঙ্গে কথা বলতে গিয়েছিলেন সোনিয়া গান্ধী। সেটা নিয়েই খোঁজখবর নিতে গিয়েছিলেন এমপিরা। তখনই সোনিয়া জানিয়ে দেন, আমার সঙ্গে কথা বলবেন না।

স্মৃতি কাক রামচন্দ্রন

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে উঠেছে। এবার অধীরের সেই মন্তব্যকে কেন্দ্র করে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মধ্যে রীতিমতো বাকযুদ্ধ বেঁধে যায়। বিজেপি ইতিমধ্যেই অধীরের মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোনিয়া গান্ধীর কাছে দাবি করেছেন যে ক্ষমা চাইতে হবে। অধীর চৌধুরী রাষ্ট্রপতিকে রাষ্ট্রপত্নি বলে উল্লেখ করেছিলেন। এরপরই এনিয়ে শোরগোল পড়ে যায়।

এদিকে তার জেরেই সোনিয়া ও স্মৃতি ইরানির মধ্যেই তুমুল বাকযুদ্ধ শুরু হয়ে যায় বলে খবর। সূত্রের খবর, সোনিয়া গান্ধী বিজেপি এমপি রমা দেবীর কাছে বলতে গিয়েছিলেন যে অধীর চৌধুরী তাঁর মন্তব্যের জন্য় ক্ষমা চেয়েছেন। এই বিতর্কের মধ্যে তাঁর নাম যেন বিজেপি টেনে না আনেন। তবে তাতেও ক্ষান্ত হননি বিজেপি নেতৃত্ব।

সূত্রের খবর, কথা বলে ফিরে আসছিলেন সোনিয়া, সেই সময় স্মৃতি ইরানি সহ একাধিক বিজেপি মহিলা এমপি দাবি করেন রাষ্ট্রপতি সম্পর্কে অধীর যে মন্তব্য করেছেন সেজন্য় সোনিয়াকে ক্ষমা চাইতে হবে। সেই সময় সোনিয়া পালটা জানিয়ে দেন, আমার সঙ্গে কথা বলবেন না।

সোনিয়ার মন্তব্যের পরে আরও জ্বলে ওঠেন বিজেপির এমপিরা। এরপর সোনিয়াকে যাওয়ার পথ করে দিলেও তাঁরা তুমুল ক্ষোভ প্রকাশ করেন। সংসদের বাইরে অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ বলেন, রমা দেবীর সঙ্গে কথা বলতে গিয়েছিলেন সোনিয়া গান্ধী। সেটা নিয়েই খোঁজখবর নিতে গিয়েছিলেন এমপিরা। তখনই সোনিয়া জানিয়ে দেন, আমার সঙ্গে কথা বলবেন না। কংগ্রেস এমপি গৌরব গগৈ টুইট করে গোটা বিষয়টি আতঙ্কের বলে উল্লেখ করেছেন।

বন্ধ করুন